মানবিক তামিম!! নিরবেই দেশের ৯১ ক্রিড়াবিদের সহায়তায় তামিম!

করোনাভাইরাসের এই দূর্যোগকালীন সময়ে নিজের সাধ্যমতো নিজেকে উজার করে দিচ্ছেন বাংলাদেশের সদ্য ঘোষিত অধিনায়ক তামিম ইকবাল খান। নিজ চেষ্টায় যতটুকু.

করোনাভাইরাসের এই দূর্যোগকালীন সময়ে নিজের সাধ্যমতো নিজেকে উজার করে দিচ্ছেন বাংলাদেশের সদ্য ঘোষিত অধিনায়ক তামিম ইকবাল খান। নিজ চেষ্টায় যতটুকু পারছেন দাঁড়াচ্ছেন অসহায়দের পাশে।

বাংলাদেশ দলের ২৭ ক্রিকেটাররা নিজেদের বেতনের অর্ধেক প্রধানমন্ত্রীর তহবিলে দান করেছে। তাদের মধ্যে একজন ছিলেন তামিম ইকবাল। এছাড়াও পঞ্চপান্ডবের উদ্যোগে মাঠের টিমবয় এবং ম্যাসাজম্যানদের আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। যার মধ্যে ১ লাখ টাকার সহায়তা দিয়েছিলেন তামিম। এছাড়াও ফুটস্টেপ নামের একটি সংগঠনের সাথে সংমিলিত উদ্যোগে অসহায়দের খাদ্য সহায়তা দিচ্ছেন তামিম। সবশেষ নাফিসা খানের ডাকে সাড়া দিয়ে অসহায়দের দরজায় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তামিম।

একের পর এক মহৎ উদ্যোগের এবার ক্রিড়াবিদদের পাশে দাঁড়িয়েছেন তামিম। দেশের ক্রিড়া অঙ্গনের ৯১ জন খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন তামিম ইকবাল খান। যদিও তামিম কাজটি নিরবেই করেছেন কিন্তু তারপরেও সংবাদমাধ্যমের চোখের আড়াল হয়নি বিষয়টি। উপকারভোগীদের কৃতজ্ঞতার কারণে বিষয়টি আড়ালে থাকতে পারেনি।

সাতারু মাহফুজা খাতুন, ফুটবলার তৌহিদুল আলম সবুজ, ক্রিকেটার মিজানুর রহমান, কোচ হুমায়ুন কবির শাহিনসহ আরো অনেকে তামিমকে সহযোগীতা করেছেন এই ৯১ জন ক্রিড়াবিদের খবর দিতে। তামিম তাদের কাছে ফোন দিয়ে খবর নিয়েছেন কোন কোন খেলোয়াড় অসুবিধায় আছেন।

অসুবিধার কথা জানতে পেরে তামিম মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের মাধ্যমে নগদ অর্থ পাঠিয়েছেন ৯১ জন খেলোয়াড়ের মুঠোফোনে। তারা বিভিন্ন ইভেন্টের বর্তমান এবং সাবেক খেলোয়াড়।

করোনাভাইরাসের কারণে সবধরনের খেলাধুলা বন্ধ থাকায় এসব খেলোয়াড়দের আর্থিক অবস্থার অবনতি ঘটেছে এবং যেসব সাবেক খেলোয়াড় বিভিন্ন ব্যবসা বা অন্য কাজের সাথে যুক্ত ছিলেন থমকে গেছে তাদের আয়ও। আর এদের বিপদে বন্ধুর মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তামিম ইকবাল খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: