Shakib Al Hasan | Record Odi And T-20 | একম্যাচে সাকিবের দুই বিশ্বরেকর্ড!

To set a record is like a left handed game for Shakib Al Hasan. This all-rounder is one of the best all-rounders in the world as soon as he enters the field. Shakib Al Hasan also set the first Twenty20 world record against Afghanistan.

রেকর্ড গড়া যেনো সাকিব আল হাসানের জন্য বাম হাতের খেল। মাঠে নামলেই নিত্যনতুন সব রেকর্ডে নিজের নাম লিখিয়ে যান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তেমনি আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দুই বিশ্বরেকর্ড গড়েছে সাকিব আল হাসান।

গতকাল আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে টাইগাররা। এই জয়ে বল হাতে ভূমিকা রেখেছেন সাকিব আল হাসান৷ ৪ ওভার বোলিং করে ১৮ রানে ২ উইকেট শিকার করার মাধ্যমেই দুই রেকর্ড গড়েন সাকিব আল হাসান।

আফগানিস্তানের বিপক্ষে ৪ ওভার বোলিং করে ১১ টি ডট বল দিয়েছিলেন সাকিব। আর এতেই সর্বোচ্চ ডট বল দেওয়ার বিশ্বরেকর্ডটি নিজের নামে করে নিয়েছেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমানে সর্বোচ্চ ডট বলের এখন সাকিবের ঝুলিতে। সাকিব আল হাসান এতে টপকে গেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শহিদ আফ্রিদির ডট বলের সংখ্যা ছিল ৮৩০টি। যা ভেঙে বর্তমানে সাকিবের ডটবলের সংখ্যা ৮৩২ টি। এই বিশ্বরেকর্ডে তিন নম্বরে আছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। তার ডট বল দিয়েছে ৭৯১ টি।

এই বিশ্বরেকর্ডের পর বোলারদের এলিট ক্লাবে যোগ দিয়েছেন সাকিব। সাদা বলে ৪০০ উইকেট তুলে নেওয়া নবম বোলার এখন সাকিব আল হাসান। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সাকিবের উইকেট সংখ্যা মোট ৪০১ টি।

সাদা বলে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সবার উপরে আছেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ৫৪৭ টি উইকেট শিকার করে তালিকায় সবার উপরে অবস্থান করছেন তিনি।

তবে সবচেয়ে বেশি উইকেট শিকারির তালিকায় সাকিব নবম স্থানে অবস্থান করলেও স্পিনারদের মধ্যে তৃতীয় স্থানে অবস্থান করছেন সাকিব আল হাসান। মুত্তিয়া মুরালিধরন (৫৪৭) ও শহিদ আফ্রিদির (৪৯৩) পরই আছেন সাকিব আল হাসান ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks