(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Shakib Al Hasan left behind the legends and make a history : কিংবদন্তিদের পেছনে ফেলে সাকিবের ইতিহাস!

Shakib Al Hasan left behind the legends and make a history : কিংবদন্তিদের পেছনে ফেলে সাকিবের ইতিহাস!

এইতো মাত্র একদিন হলো নতুন এক বিতর্কে জড়িয়ে তোলপাড় সৃষ্টি করেছিলেন সাকিব আল হাসান। ঠিক একদিন বাদেই মাঠে ফিরেই যেনো নতুন এক মাইলফলকে নিজের নামটা তুলে ঘোষণা দিয়ে দিলেন বিশ্বসেরা তিনি একাই। আয়ারল্যান্ডের বিপক্ষের তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নেমেই দারুণ এক রেকর্ডে নাম তুলেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দলীয় ব্যাটিং ইনিংসের শুরুটা সুখকর হয়নি বাংলাদেশের জন্য দলীয় ৮১ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ। তবে বাংলাদেশকে সেই বিপদ থেকে উদ্ধার করেন সাকিব আল হাসান।

ব্যাট হাতে এদিন ৮৯ বলে ৯ চারে সাকিব খেলেছেন ৯৩ রানের দূর্দান্ত ইনিংস। এদিন ব্যাটিংয়ে নেমে ২৪ রান করার মাধ্যমে ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করে ফেলেন সাকিব। অন্যদিকে ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক আগেই স্পর্শ করেছেন সাকিব আল হাসান। যার মাধ্যমে কিংবদন্তিদের ছাড়িয়ে নিজের নামটা তুলে দিলেন সাকিব।

ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রান এবং ৩০০ উইকেটের ডাবল সাকিবের আগে ছিল মাত্র দুইজন অলরাউন্ডারের। তারা হলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি ও শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি অলরাউন্ডার সানাথ জয়াসুরিয়া। তবে তাদের চেয়ে অনেক কম ম্যাচ খেলেই এমন ডাবল পূর্ণ করে ইতিহাসের পাতায় নাম লেখালেন সাকিব আল হাসান।

এই রেকর্ড গড়তে সাকিবের লেগেছে মাত্র ২২৮ ম্যাচ। অন্যদিকে সাকিবের পরে এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন শহীদ আফ্রিদি। তার ম্যাচ খেলার সংখ্যা ৩৪১ টি তৃতীয় স্থানে থাকা সানাথ জয়াসুরিয়া ৩৯৭ ম্যাচ খেলে এই কীর্তি গড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks