আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ৫ মেট্রিকটন সরকারি ত্রানের চাল উদ্ধার!!

করোনাভাইরাস মোকাবিলায় নিন্মআয়ের মানুষদের জন্য ত্রান সহায়তা দিচ্ছে বাংলাদেশ সরকার। তবে সরকারের ত্রাণ সহায়তায় চলছে বিভিন্ন অনিয়ম ও চোরাকারবারি। সরকারের.

করোনাভাইরাস মোকাবিলায় নিন্মআয়ের মানুষদের জন্য ত্রান সহায়তা দিচ্ছে বাংলাদেশ সরকার। তবে সরকারের ত্রাণ সহায়তায় চলছে বিভিন্ন অনিয়ম ও চোরাকারবারি। সরকারের কাছ থেকে ত্রাণ সহায়তা বিভিন্ন জেলা-উপজেলায় পৌঁছাচ্ছে ঠিকই কিন্তু এই ত্রাণ সহায়তা পাচ্ছে না বিভিন্ন অসহায় মানুষজন। কিছু অসাধু লোভী নেতারাই আত্মসাৎ করে নিচ্ছে এসব ত্রাণ। এ পর্যন্ত ভিন্ন জেলা থেকে দুইজন আওয়ামী লীগ নেতাকে সরকারের ত্রাণের চালসহ গ্রেফতার করেছে পুলিশ।

এবার অভিযান চালিয়ে নওগাঁ জেলার রানীনগর উপজেলার আয়াত আলী নামের এক আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ১৩৮ বস্তা সরকারি ত্রাণের চাল এবং ২শ খালি বস্তা উদ্ধার করে পুলিশ। তবে অভিযানের সময় বাড়িতে ছিলেন না অভিযুক্ত আয়াত আলী (৬০)। তাই তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। রাণীনগর থানা পুলিশের সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে বৃ্হস্পতিবার (৩ এপ্রিল) এ অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মামুন।

জানা গেছে, আয়াত আলী কালিগ্রাম ইউনিয়নের রাতোয়াল গ্রামের শৈলগাড়িয়া পাড়ার আয়েন উদ্দিনের ছেলে এবং ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য।

রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মামুন এ প্রসঙ্গে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়াত আলীর বাড়িতে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৫ মেট্রিকটন চাল সরকারি ত্রানের চাল ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চাল এবং সরকারি ত্রানের ২শ টি খালি বস্তা উদ্ধার করা হয়। অভিযানের সময় আয়াত আলী বাড়িতে না থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, চালের বস্তাগুলো উদ্ধার করে স্থানীয় কালিগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের হেফাজতে রাখা হয়েছে। আয়াত আলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: