La liga League Football

লিওনেল মেসির ইতিহাস গড়া ম্যাচে রিয়েল সোসিয়েদাদকে গোল বন্যায় ভাসালো বার্সালোনা!!

লা লিগায় নিজেদের ২৮তম ম্যাচে গতরাতে বার্সালোনা মুখোমুখি হয়েছিল রিয়েল সোসিয়েদাদের। এই ম্যাচে বার্সার জার্সি গায়ে রেকর্ড গড়ে মাঠে নামেন লিওনেল মেসি। বার্সা কিংবদন্তি জাভি হার্নান্দেজকে টপকে বার্সালোনার হয়ে সর্বোচ্ছ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন অধিনায়ক লিওনেল মেসি। রেকর্ড গড়া এই ম্যাচে রিয়েল সোসিয়েদাদকে গোল বন্যায় ভাসিয়ে দূর্দান্ত এক জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। সোসিয়েদাদের মাঠে তাদেরকেই ৬-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপার স্বপ্ন এখনো বাঁচিয়ে রাখলো রোনাল্ড কোম্যানের দল। দলের করা ছয় গোলের চারটি গোলেই এদিন অবদান রেখেছেন বার্সার পক্ষে সর্বোচ্ছ ম্যাচ খেলা অধিনায়ক লিওনেল মেসি।

ম্যাচের শুরুতে কিছুটা ছন্দছাড়া ফুটবল খেললেও প্রথম গোলের পর নিজেদের গুছিয়ে নেয় মেসিরা। ম্যাচের ৩৭তম মিনিটে আতোয়ান গ্রীজম্যানের গোলে এগিয়ে যায় বার্সা। গ্রীজির গোলের ৫ মিনিট পর লিওনেল মেসির অ্যাসিস্ট থেকে গোলের দেখা পায় সার্জিনো ডেস্ট। বার্সালোনার হয়ে এটিই তার প্রথম গোল। ফলে ২-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বার্সালোনা।

দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে বার্সার তৃতীয় এবং বার্সার জার্সি গায়ে নিজের দ্বিতীয় গোলটি করেন যুক্তরাষ্ট্রের তরুণ ডিফেন্ডার সার্জিনো ডেস্ট। ডেস্টের গোলের ৩ মিনিটের মাথায় গোল করেন দলপতি লিওনেল মেসি। বুস্কেটসের পাস পেয়ে গোল করে ম্যাচের স্কোরলাইন ৪-০ করে লিওনেল মেসি।

ম্যাচের ৭১তম মিনিটে গোল করে উসমান ডেম্বেলে। তরুণ খেলোয়াড় মরিবার অ্যাসিস্ট থেকে গোল করেন উসমান ডেম্বেলে। ফলে ৫-০ তে এগিয়ে যায় বার্সালোনা। এরপর একটি গোল হজম করে বার্সালোনা। সোসিয়েদাদের হয়ে গোল করেন ব্যারেনেটজিয়া।

ম্যাচের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ঠিক এক মিনিট আগে আরো একটি গোল করেন লিওনেল মেসি। জর্দি আলবার পাস ধরে গোল করেন লিওনেল মেসি। এই গোলের মাধ্যমে ৬-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের শীষ্যরা।

এই জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সালোনা। ২৮ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks