Mustafizur Rahman | IPL | Test | আইপিএল ছেড়ে টেস্ট খেলতে হবে মুস্তাফিজকে!

Cutter master Mustafizur Rahman is not in the central contract of BCB in test format. Has been out of Test cricket for a long time. Cutter Master Fizz has not played a single Test match since his debut. One of the best pacers in Bangladesh has always stayed away from Test cricket.

টেস্ট ফরম্যাটে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নেই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দীর্ঘদিন ধরেই আছেন টেস্ট ক্রিকেটের বাইরে। অভিষেকের পর থেকেই খুব বেশি একটা টেস্ট ম্যাচ খেলেননি কাটার মাস্টার ফিজ। টেস্ট ক্রিকেট থেকে সবসময় দূরে দূরে থাকেন বাংলাদেশের অন্যতম সেরা এই পেসার। এবার তার কারণ জানিয়ে টেস্ট ফরম্যাটে একেবারে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন মুস্তাফিজ। তিন ফরম্যাটের মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টিকেই বেছে নিয়েছেন মুস্তফিজ।

তবে মুস্তাফিজের এমন সিদ্ধান্তের পর পাল্টা সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আইপিএল না খেলে বিসিবি চাইলে মুস্তাফিজুর রহমানকে খেলতে হবে বাংলাদেশের হয়ে টেস্ট ফরম্যাটে। এমনই সোজাসুজি সিদ্ধান্ত গণমাধ্যমের সামনে জানিয়ে দিয়েছেন পাপন।

আইপিএলের চলতি আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠ মাতাচ্ছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আগামী মে মাসে পুরোটা সময় জুড়েই আইপিএলে খেলতে হতে পারে মুস্তাফিজকে। ঠিক একি সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের রয়েছে টেস্ট সিরিজ। আর এই সিরিজে প্রয়োজন হলে আইপিএল ছেড়ে চলে আসতে হবে মুস্তাফিজকে। এমনটাই জানিয়েছেন পাপন।

এ প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, কে কোন ফরম্যাটে খেলতে চায় তা জানতে আমরা খেলোয়াড়দের একটা ফর্ম পাঠিয়ে দিয়েছিলাম। সে অনুযায়ী তাদের রাখা হয়েছে। মুস্তাফিজ কিন্তু টেস্টের জন্য নাম লেখায়নি। ও বলেনি টেস্ট খেলতে চায়। কিন্তু ও বলল কি বলল না সেটা বড় কথা নয়। আমাদের যখন দরকার হবে অবশ্যই সে খেলবে। কাজেই এখন যদি শ্রীলঙ্কা সিরিজেও মুস্তাফিজকে দরকার হয়, অবশ্যই খেলবে। আমাদের তাসকিন, শরিফুল ও ইবাদত এই তিনজন তো টেস্টের জন্য আছেই। এখানে মুস্তাফিজকেও যদি রাখি টিম ম্যানেজমেন্ট তাকে খেলাবে কি না আমি জানি না। কিন্তু যখন দরকার হবে, অবশ্যই তাকে রাখব। খেলবে, যদি দরকার হয় খেলবে। এটা নিয়ে কোনো ইস্যু না।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks