Cricket News

প্রথম বাংলাদেশি হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ’ এর মনোয়ন পেলেন মুশফিকুর রহিম!!

চলতি বছর আইসিসি ‘প্লেয়ার অব দ্যা মান্থ’ পুরষ্কারের প্রচলন শুরু করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্ছ নিয়ন্ত্রণ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। খেলোয়াড়দের প্রত্যেক মাসের পারফরম্যান্স বিবেচনায় এই খেতাব দিয়ে আসছে আইসিসি। আর এই ধারাবাহিকতায় মে মাসের পারফরম্যান্স বিবেচনায় এই খেতাবের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে মনোয়ন পেয়েছেন বাংলাদেশ দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

আইসিসি ওডিআই সুপার লিগের সিরিজে শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো হারিয়েছিল বাংলাদেশ। সেই সিরিজে অনবদ্য পারফরম্যান্স করেছেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে একাই দলের হাল ধরেছিলেন মুশফিক। প্রথম ম্যাচে ৮৪ রান করার পর দ্বিতীয় ম্যাচে খেলেছিলেন ১২৫ রানের দূর্দান্ত এক ইনিংস। শেষ ওয়ানডেতে ২৮ রানের ইনিংস খেলার মাধ্যমে মোট ২৩৭ রান তুলেছিলেন মুশফিকুর রহিম।

মে মাসের ‘প্লেয়ার অব দ্যা মান্থ’ এর মনোয়নে মুশফিকুর রহিমের সাথে আরো আছেন পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার তরুণ স্পিনার প্রবীণ জয়াবিক্রমা।

পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মোট ১১ উইকেট শিকার করে মনোনীত হয়েছেন প্রবীণ জয়াবিক্রমা। অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে ১৪ উইকেট শিকার করে আইসিসি ‘প্লেয়ার অব দ্যা মান্থ’ এর মনোয়ন পেয়েছেন হাসান আলী।

পুরুষদের মধ্যে এই তিনজনের মধ্যে যেকোনো একজন জিতবেন এই খেতাব। ভোটাভুটির পর ফলাফল নির্ধারণ করবে আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks