2021 Most Wicket Taker In Odi Cricket | সর্বোচ্চ উইকেট শিকারে রাজত্ব করছে মোস্তাফিজ ও সাকিব!

The year 2021 was not a happy one for Bangladesh cricket. Winning the series against Australia and New Zealand at home was not at all comfortable. Bangladesh team had a bad time in T20 World Cup.

২০২১ সালটা বাংলাদেশ ক্রিকেটের জন্য খুব একটা সুখককর ছিল না। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও তা মোটেও স্বস্তিজনক ছিল না। টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ বাজে একটা সময় কাটিয়েছে বাংলাদেশ দল। কষ্টসাধ্য গ্রুপ পর্ব নিশ্চিত করা বাংলাদেশ জিততে পারেনি গ্রুপ পর্বের একটি ম্যাচও। সবশেষ পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে হোয়াইট ওয়াশ হয়েছিল টাইগাররা।

তবে দলগতভাবে টাইগাররা ভালো করতে না পারলেও ব্যক্তিগত অর্জনে সেরা ছিলেন টাইগার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০২১ ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় রাজত্ব করছেন মোস্তাফিজ ও সাকিব। ২০২১ সালে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মোস্তাফিজ অবস্থান করছেন চার নম্বরে ও সাকিব আল হাসান অবস্থান করছেন পাঁচ নম্বরে।

২০২১ সালে ১০ ম্যাচ খেলে সর্বোচ্চ ১৮ উইকেট শিকার করেছেন মোস্তাফিজুর রহমান। অন্যদিকে মোস্তাফিজের চেয়ে এক ম্যাচ কম খেলে অর্থাৎ ৯ ম্যাচে সাকিব শিকার করেছেন ১৭ টি উইকেট।

২০২১ সালে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় প্রথম স্থানে আছেন লঙ্কান পেসার দুশমান্থা চামিরা। শ্রীলঙ্কার হয়ে ১৪ ম্যাচে তিনি শিকার করেছেন ২০ উইকেট। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে অবস্থান করছেন আয়ারল্যান্ডের সিমি সিং ও নেপালের স্পিনার সান্দিপ লামিচানে। আয়ারল্যান্ডের হয়ে ১৩ ম্যাচে ১৯ টি উইকেট শিকার করেছেন সিমি সিং ও নেপালের হয়ে মাত্র ৬ ম্যাচে ১৮ উইকেট শিকার করেছেন সান্দিপ লামিচানে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks