Moeen Ali | India Muslim | হজরত মুহাম্মদ (সাঃ) কে অপমান করাই আইপিএল ও ভারতকে বয়কট করল মঈন আলী

পুরো বিশ্বে চলছে ভারতকে বয়কট করার আন্দোলন মুসলিমদের প্রিয় নবী বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করেছিল ভারতের বর্তমান সরকার দলের দুই নেতা।

এরপরের উত্তাল হয়ে ওঠে গোটা বিশ্ব। সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কাতার, কুয়েত সহ মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলো থেকে শুরু করে ইউরোপের বিভিন্ন মুসলিম দেশেও ভারতীয় পণ্য বয়কট করছে।

আন্দোলন করে  ভারতের বিভিন্ন পণ্য গুলো তাদের সুপার মার্কেট থেকে সরিয়ে দিচ্ছে মুসলিম বিশ্বের দেশগুলো। এদিকে  ভারত সরকার এরই মধ্যে বিজেপির ওই দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে তাদেরকে।

তবে প্রিয় নবীকে নিয়ে এমন মন্তব্যের কারণে ক্ষুব্ধ মুসলিম জাতি।

বৈশ্বিক এই আন্দোলনের ছাপ পড়েছে ক্রীড়াঙ্গনেও ক্রীড়াঙ্গনের খ্যাতিমান মুসলিম ক্রীড়াবিদরা বয়কট করছে ভারত কে। ইংলিশ তারকা ক্রিকেটার মঈন আলী বেশ বিখ্যাত মুসলিম ক্রিকেটার হিসেবে। ক্রিকেট বিশ্বে যার রয়েছে বিশেষ খ্যাতি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলা থাকেন মঈন আলি। যার জনপ্রিয়তা রয়েছে ভারতে। এবার ভারতের এই মুসলিম বিদ্বেষী কর্মকাণ্ডের বিরোধিতা করছেন তারকা ইংলিশ ক্রিকেটার। এসময় ভারতকে বয়কটের ঘোষণা দিয়েছেন মঈন আলি। এমনকি ভারতে আইপিএল না খেলার ঘোষণাও দিয়েছেন তিনি

যদি ভারত জাতিগতভাবে এ বিষয় নিয়ে ক্ষমা না চায় সেই ক্ষেত্রে ভারত সফর থেকে বিরত থাকবেন মঈন আলি। সাথে আইপিএলকে বয়কট করবেন তিনি

এ প্রসঙ্গে মঈন আলী বলেন

“ভারত কুফরি বক্তব্যের জন্য ক্ষমা না চাইলে,
আমি আর কোনদিন ভারতের মাটিতে ম্যাচ খেলবো না।
আইপিএলও বয়কট করবো। এবং আমার মুসলিম ভাইদের প্রতি আহ্বান করবো তারাও যেন এই কাজটি করে। আমি নবী মোহাম্মদ(স) কে ভালবাসি।”
মঈন আলী (ইংলিশ ক্রিকেটার)

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks