Mehidy Hasan Miraz | Test Record | Shakib Al Hasan | মিরাজের অসাধারণ রেকর্ড!

All-rounder Mehdi Hasan Miraz helped Bangladesh to a big lead of 130 runs by playing a great innings of 48 runs on the fourth day of the first Test against New Zealand at Bay Oval.

বে ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে চতুর্থ দিনে ৪৭ রানের দূর্দান্ত এক ইনিংস খেলে বাংলাদেশকে ১৩০ রানের বড় লিড পেতে সহায়তা করেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। আর এই অসাধারণ ইনিংস খেলার মধ্য দিয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করে এলিট ক্লাবে জায়গা করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

টেস্ট ক্রিকেটের ফরম্যাটে ১০০ উইকেটের দেখা আগেই পেয়েছিলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। এবার তার সাথে ১০০০ রানের দেখাও পেয়ে গেলেন মিরাজ। যার মাধ্যমে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কিংবদন্তি অলরাউন্ডার মোহাম্মদ রফিকের রেকর্ডে ভাগ বসালেন মেহেদী হাসান মিরাজ।

তৃতীয় বাংলাদেশি হিসেবে টেস্টে ১০০০ রান ও ১০০ উইকেটের কীর্তি গড়েছেন এই স্পিনার। এর আগে বাংলাদেশের হয়ে সাদা পোশাকে এই কীর্তি গড়েছিলেন কেবল দুইজন ক্রিকেটার। তারা হলেন সাকিব আল হাসান ও সাবেক অলরাউন্ডার মোহাম্মদ রফিক।

সবচেয়ে কম ম্যাচ খেলে এই কীর্তিতে সবার উপরে আছেন সাকিব আল হাসান। মাত্র ২৮ টেস্টে ১০০০ রান ও ১০০ উইকেটের দেখা পান সাকিব ২০১২ সালে। অন্যদিকে ২০০৮ সালে ৩৩ টি টেস্ট ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেন মোহাম্মদ রফিক। আর এবার ২০২২ সালে ৩০ ম্যাচে এই রেকর্ডে নাম লেখালেন মেহেদী হাসান মিরাজ।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks