(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Mbappe is the best player in the world not Messi-Ronaldo : মেসি-রোনালদো নয়, বিশ্বের সেরা খেলোয়াড় এমবাপ্পে!

Mbappe is the best player in the world not Messi-Ronaldo : মেসি-রোনালদো নয়, বিশ্বের সেরা খেলোয়াড় এমবাপ্পে!

বয়সটা ৩৫ এবং ৩৭ এর কোটা পার করলেও এখনো সেরা খেলোয়াড়ের তর্কে পিছিয়ে নেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি ও পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এখনো এই দুজনকে নিয়েই কথার লড়াই এবং বিতর্ক। তবে ২০২২ কাতার বিশ্বকাপে দূর্দান্ত জাদুকরী পারফর্ম করে বিশ্বকাপ জেতার মধ্য দিয়ে এই সেরার বিতর্কে ক্রিশ্চিয়ানো রোনালদোকে অনেকটাই পেছনে ফেলে দিয়েছেন লিওনেল মেসি। তবে বর্তমান সময়ে মেসি কিংবা রোনালদো নয় সেরা খেলোয়াড় ফরাসি বিশ্বকাপজয়ী অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে এমনটাই দাবি করছেন ফ্রান্সের সাবেক মিডফিল্ডার ড্যানিয়েল ব্রাভো।

পিএসজির সাবেক এই মিডফিল্ডারের দাবি লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর যোগ্য উত্তরসূরি কিলিয়ান এমবাপ্পে। এ প্রসঙ্গে ব্রাভো বলেন,

“এমবাপ্পে এতোটাই বুদ্ধিমান যে, নিজের উন্নতি করার জন্য কি করা প্রয়োজন তা জানে। সে কোথায় গিয়ে দাঁড়াবে তা আমরা জানি না। আমার জন্য সে মেসি এবং রোনালদোর যোগ্য উত্তরসূরি। এখন বিশ্বের সেরা খেলোয়াড় এমবাপ্পে। সে তার সতীর্থদের অনুপ্রেরণা যোগায়। এটা প্রতিপক্ষকে ভীত করে, যা তাকে অন্যদের চেয়ে বেশি মূল্যায়িত করে।

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে এমবাপ্পে শুরু থেকে খেললে হয়তো ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারতো বলে মনে করছেন ড্যানিয়েল ব্রাভো। এ প্রসঙ্গে তিনি বলেন,

“সেদিন (বায়ার্নের বিপক্ষের ম্যাচে) সে শুরুতে নামতে না পারার জন্য আমাদের অনুতাপ হতে পারে৷ কিন্তু যখন সে ফিরবে সবকিছুই পরিবর্তন হয়ে যাবে। আমি নিশ্চিত পিএসজি কোয়ালিফাই করবে, কারণ সেখানে এমবাপ্পে আছে।

২৪ বছর বয়সী এমবাপ্পে এখন পর্যন্ত এক বিশ্বকাপ শিরোপা ও চার লিগ ওয়ান শিরোপা নিজের নামের পাশে যোগ করে নিয়েছেন। মাত্র ২৪ বছর বয়সেই হয়ে উঠেছেন পিএসজির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks