Mbappe | Haaland | UCL 2022 | রেকর্ড গড়ে মাত্র ৬০ মিনিটেই সেটি খোয়ালেন এমবাপ্পে!

Mbappe | Haaland | UCL 2022 | রেকর্ড গড়ে মাত্র ৬০ মিনিটেই সেটি খোয়ালেন এমবাপ্পে!

গতরাতে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে জুভেন্টাসকে ২-১ গোলে পরাজিত করেছে পিএসজি। এই ম্যাচে পিএসজির হয়ে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে। এই জোড়া গোলের মাধ্যমে তিনি ভেঙে ফেলেছিলেন লিওনেল মেসির রেকর্ড। তবে শুধুমাত্র ৬০ মিনিটের জন্য সেই রেকর্ডটি নিজের নামে করে রাখতে পেরেছিলেন ফরাসি এই তারকা!

ইউয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজি যখন জুভেন্টাসের মুখোমুখি হয়েছিলো ঠিক একি সময় অপর ম্যাচে সেভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচে সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। দলের হয়ে অসাধারণ দুটি গোল করেছেন আর্লিং হালান্ড। মজার ব্যাপার হচ্ছে কিলিয়ান এমবাপ্পের গড়া রেকর্ডটি আবার ভেঙে দিয়েছেন হালান্ড!

জুভেন্টাসের বিপক্ষে দুই গোল করার মাধ্যমে ইউসিএলে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ২২ বছর (৮০) বয়সে ২৫ গোলের দেখা পেয়ে যান কিলিয়ান এমবাপ্পে। এরই মাধ্যমে লিওনেল মেসির গড়া রেকর্ডটি নিজের নামে করে নেন কিলিয়ান এমবাপ্পে। কিলিয়ান এমবাপ্পে নিজের দ্বিতীয় গোলটি করেছিলেন খেলার ২২তম মিনিটের সময়। অন্যদিকে একি সময়ে সেভিয়ার বিপক্ষে নিজের প্রথম গোলের দেখা পান আর্লিং হালান্ড। তবে হালান্ড নিজের দ্বিতীয় গোলটি করেন খেলার ৬৭তম মিনিটের সময়। সেভিয়ার বিপক্ষে দ্বিতীয় গোলটি করার মাধ্যমে কিলিয়ান এমবাপ্পের গড়া রেকর্ডটি ভেঙে নিজের নামে সেই রেকর্ডটি করে নেন হালান্ড। বর্তমানে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে মাত্র ২২ বছর (৪৭) বয়সে ২৫ গোলের রেকর্ড আর্লিং হালান্ডের দখলে।

কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হালান্ডের করা রেকর্ড গড়া দ্বিতীয় গোলটির মাঝে অন্তর রয়েছে প্রায় ৬০ মিনিটের (বিরতির সময় মিলিয়ে)। অর্থাৎ মাত্র ৬০ মিনিটের জন্য ইউসিএলে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ২৫ গোল করার রেকর্ডটি ধরে রাখতে পেরেছিলেন কিলিয়ান এমবাপ্পে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks