Cricket News

Mahmudullah Riyad Retire | Test Cricket | টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ!

সবশেষ হারারে টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে দেড়শ রানের অপরাজিত এক ইনিংস খেলেন মাহমুদুল্লাহ রিয়াদ। তবে এর আগে সতীর্থদের জানিয়ে দিয়েছিলেন অবসরে যাচ্ছেন তিনি। সকলে ধরেই নিয়েছিল হারারে টেস্টই মাহমুদুল্লাহ রিয়াদের শেষ টেস্ট ম্যাচ। তবে সে সময় আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেননি মাহমুদুল্লাহ রিয়াদ। তবে এবার সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। টেস্ট থেকে অবসরে গেলেও বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন সাইলেন্ট কিলার খ্যাত এই ব্যাটার।

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষের টেস্টটি ছিল মাহমুদুল্লাহ রিয়াদের ৫০তম টেস্ট ম্যাচ। সেই ম্যাচে ১৫০ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি। এই টেস্টের পরেই মাহমুদুল্লাহ রিয়াদের টেস্ট থেকে অবসরের খবর ঘুরপাক খায়। তবে সে সময় আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি তিনি। সে সময় মাহমুদুল্লাহ রিয়াদের অবসরের সিদ্ধান্তকে আহ্বান জানিয়েছিল বিসিবি। কিন্তু বিসিবির সেই আহ্বানে সাড়া দেননি রিয়াদ। অবশেষে চার মাস পরে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশের হয়ে সাদা পোশাকে ৫০ টি ম্যাচ খেলেছেন রিয়াদ। এই ৫০ ম্যাচে রিয়াদ ৩৩.৪৯ গড়ে ২৯১৪ রান। তার সঙ্গে লাল বলের ফরম্যাটে পাঁচটি শতক ও ১৬ টি অর্ধশতক রয়েছে মাহমুদুল্লাহর। এছাড়াও টেস্ট ক্রিকেটে বল হাতে ৪৩ টি উইকেট শিকার করার পাশাপাশি ৬ টি টেস্ট ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks