Liton Das | Jos Buttler | Batting Average | জস বাটলারকে পেছনে ফেলে সেরা লিটন দাস!

Liton Das, who is looking for his best in colorful clothes, is great in white clothes. In the Test format, Liton Das has become a threat to bowlers with the bat, especially the old ball.

রঙিন পোশাকে নিজের সেরাটা খুঁজে বেড়ানো লিটন দাস সাদা পোশাকে দূর্দান্ত। টেস্ট ফরম্যাটে ব্যাট হাতে বোলারদের জন্য দারুণ ভয়ংকর হয়ে উঠেছেন লিটন দাস বিশেষ করে পুরনো বলে। মাউন্ট মঙ্গাইনুতে নিউজিল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়া জয়ের ম্যাচেও প্রথম ইনিংসে ব্যাট হাতে লিটন খেলেছেন ৮৬ রানের অসাধারণ এক ইনিংস।

সাদা পোশাকে ২০২০ সাল থেকে ২০২২ এই দুই বছরে লিটন দাস নিজের পারফরম্যান্স দিয়ে দখল করেছেন শীর্ষস্থান।

২০২০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত টেস্টে উইকেট কিপার ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি গড় বর্তমানে লিটন দাসের। এই সমীকরণে তিনি পেছনে ফেলেছেন ইংলিশ উইকেটরক্ষক ব্যাটার জস বাটলারকে। গত দুই বছরে উইকেটরক্ষক ব্যাটারদের মধ্যে সবচেয়ে বেশি রানের তালিকায় শীর্ষে থাকলে সবচেয়ে বেশি গড়ের দিক দিয়ে লিটনকে টপকে যেতে পারেননি জস বাটলার।

২০২০ থেকে ২০২২ লিটন খেলেছেন ১০ টি টেস্ট ম্যাচ। এই ১০ ম্যাচে তিনি করেছেন ৭৯৫ রান। যেখানে তার গড় ছিল ৪৯.৬৮। এছাড়াও এই ১০ টেস্টে লিটনের ব্যাট থেকে এসেছে ৭ হাফসেঞ্চুরি ও ১ সেঞ্চুরি।

উইকেটকিপার ব্যাটারদের মধ্যে রানের দিক থেকে জস বাটলারের পরেই অবস্থান করছেন লিটন। তবে ব্যাটিং গড়ের দিক দিয়ে বাটলারকেও ছাড়িয়ে গেলেন টাইগার এই উইকেটরক্ষক ব্যাটার।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks