Liton Das | Icc Test Ranking | ইতিহাস গড়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশাল উন্নতি লিটন দাসের!!

Liton Das | Icc Test Ranking | ইতিহাস গড়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশাল উন্নতি লিটন দাসের!!

টেস্ট ফরম্যাটে রীতিমতো রানের ফোঁয়ারা তুলে চলেছেন লিটন দাস। সমালোচনা ও খারাপ সময় ছাপিয়ে সাদা পোশাকের ক্রিকেটের অপ্রতিরোধ্য বাংলাদেশের লিটন কুমার দাস। সম্প্রতি শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষের সিরিজ হারলেও নিজের সেরাটা দিয়ে গেছেন লিটন দাস। প্রথম টেস্টে অল্পের জন্য সেঞ্চুরি মিস করা লিটন দ্বিতীয় টেস্টে সেই আক্ষেপ ঘুচিয়ে দিয়েছে দূর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়ে। যার ফলস্বরূপ টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশাল উন্নতি করেছেন টাইগার এই উইকেটরক্ষক ব্যাটার। শুধু তাই নয় ইতিহাস গড়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন লিটন দাস।

সম্প্রতি আইসিসির করা হালনাগাদে টেস্টে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে পাঁচধাপ এগিয়েছেন লিটন দাস। ঢাকা টেস্টে দারুণ পারফর্ম করার সুবাদে পাঁচ ধাপ এগিয়ে টেস্টে লিটনের বর্তমান অবস্থান ১২তম। ৭২৪ রেটিং পয়েন্ট নিয়ে ১২তম অবস্থানে উঠে এসেছেন লিটন দাস। লিটন দাসের পরে অবস্থান করছেন ডেভিড ওয়ার্নার ও টম লাথামরা।

এদিকে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১২ তম স্থানে উঠে আসার মাধ্যমে ইতিহাস সৃষ্টি করেছেন লিটন দাস। বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট নিয়ে প্রথম ব্যাটার হিসেবে ১২তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন। এর আগে কোনো বাংলাদেশি ক্রিকেটার টেস্টে র‍্যাঙ্কিংয়ে ১২তম স্থানে জায়গা করে নিতে পারেনি।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে টানা দুই সেঞ্চুরি তুলে নেওয়ার মাধ্যমে মুশফিকুর রহিম টেস্ট র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন সাত ধাপ। ৬৭৫ রেটিং পয়েন্ট নিয়ে মুশফিক অবস্থান করছে ১৮ নম্বর স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks