The Best Fifa Mens Player | Lewandowski | Messi | ফিফার বর্ষসেরা পুরষ্কারে মেসির ভোট না পেয়ে অবাক লেওয়ানদস্কি!

Like last year, this year’s FIFA World Player of the Year award went to Bayern Munich’s Polish star Robert Lewandowski. However, despite winning the ‘The Best FIFA Men’s Player’ award, Ballon d’Or did not go to Lewandowski.

গতবছরের মতো এ বছরও ফিফা বর্ষসেরার পুরষ্কার উঠেছে বায়ার্ন মিউনিখের পলিশ তারকা রবার্ট লেওয়ানদস্কির হাতে। তবে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরষ্কার জিতলেও ব্যালন ডি’অর এবার ধরা দেয়নি লেওয়ানদস্কির হাতে। রেকর্ড সপ্তমবারের মতো এবারো ব্যালন ডি’অর জিতে নিয়েছেন লিওনেল মেসি। ব্যালন ডি’অর জেতার পর লিওনেল মেসি বলেছিলেন, ২০২০ সালের ব্যালন ডি’অর প্রাপ্য ছিল রবার্ট লেওয়ানদস্কির। দূর্ভাগ্যবশত করোনা পরিস্থিতির কারণে সে বছর ব্যালন ডি’অর স্থগিত করেছিল ফ্রান্স ফুটবল। তবে লিওনেল মেসি ব্যালন ডি’অর জেতার পর লেওয়ানদস্কি সমন্ধে এমন মন্তব্য করলেও ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ারের’ ভোটে সেরা তিনের মধ্যেও লেওয়ানদস্কিকে রাখেননি লিওনেল মেসি। যাতে বেশ অবাক হয়েছেন পলিশ এই তারকা।

ফিফার বর্ষসেরা খেলোয়াড় হিসেবে লিওনেল মেসি ভোট দিয়েছিলেন নিজ ক্লাব পিএসজির দুই সতীর্থ নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকে। এছাড়াও লা লিগার প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেঞ্জেমাকেও তিন নম্বরে বেছে নিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। অন্যদিকে রবার্ট লেওয়ানদস্কি তার প্রথম ভোটটি দিয়েছিলেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহোকে। এবং দুই ও তিন নম্বরে যথাক্রমে ভোট দিয়েছিলেন লিওনেল মেসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

মেসির তিন ভোটের মধ্যে নিজের নাম না দেখা হতবাক লেওয়ানদস্কি। সম্প্রতি পোলিশ ম্যাগাজিন পিউকা নজনাকে দেওয়া এক সাক্ষাৎকারে রবার্ট লেওয়ানদস্কি এ প্রসঙ্গে বলেন, বিষয়টি ঠিক বুঝে উঠতে পারছি না। ২০২১ সালে এবং এর আগে মেসি যা করেছে তার জন্য আমি তাকে ভোট দিয়েছি। ব্যালন ডি’অরে মেসি আমার পক্ষে তার মত দিয়েছিল। এরপর কেন তার দৃষ্টিভঙ্গি বদলে গেছে আমি জানি না। তবে এটা নিয়ে আমার কোনো দুঃখ নেই, কোনো অভিযোগ নেই। বিষয়টি আমি মেনে নিয়েছি, সে তার সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও ব্যালন ডি’অরের ঊর্ধ্বে ফিফার বর্ষসেরা পুরস্কার এমনটাই মনে করেন লেওয়ানদস্কি। এ প্রসঙ্গে তিনি বলেন, সম্ভবত মর্যাদার বিচারে দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার ব্যালন ডি’অর থেকে এগিয়ে থাকবে। কিন্তু টানা দ্বিতীয়বারের মতো কোচ ও খেলোয়াড়দের ভোটে বিশ্বের সেরা ফুটবলারের পুরস্কার পাওয়াটা আমাকে গর্বিত করে। কারণ আমি জানি অনেক বছর ধরে আমাকে কতটা পরিশ্রম করতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks