খেলার খবর : লিওনেল মেসি | মেসিকে সর্বকালের সেরা উপাধি দিয়ে একি বলল ভেরত্তি। Lionel mesi Ligue 1 PSG

Lionel mesi Ligue 1 PSG : মেসির প্রশংসায় যা বলেছেন তার পিএসজি সতীর্থ। “লিওনেল মেসি খুবই দক্ষ এবং স্বার্থপর নন। তিনি একজন নায়ক, এমনকি যারা বার্সা বা প্যারিসকে সমর্থন করে না তারাও তাকে পছন্দ করে। সে ইতিহাসের সেরা খেলোয়াড়।” এমনটাই মন্তব্য করেন মার্কো ভেরাত্তি মেসিকে নিয়ে। মার্কো ভেরাত্তি ও মেসি একই ক্লাবে পিএসজির হয়ে খেলেন। তারা দুজন একসাথে জিতিয়েছেন অনেক হারা ম্যাচ ও। মেসির প্রশংসায় এবার ভাসলেন তার সতীর্থ মার্কো ভেরাত্তি।সে নিজেকে মেসির সাথে খেলতে পারায় সপ্নের মত দেখছেন।

পিএসজির প্রথম মৌসুমে মেসি তেমন ফর্মে নিজের চেনা রুপে ছিলেন না তবে এই সিজনে ৩য় গোলের সাথে এসিস্ট আছে একটি মেসির। এই সিজনে পিএসজির হয়ে আমরা এক অন্য মেসিকে দেখতে যাচ্ছি।চ্যাম্পিয়নস লিগে অন্যসব দলের ভয়ের কারণ হবে মেসি-নেইমাররা। মেসি মাঠে নামলে
প্রতিপক্ষের কোচ ও খেলার কৌশল বাদ দিয়ে তাকে কিভাবে আটকানো যায় সেটা পরিকল্পনা করে কোচ।এক মেসি পুরো দলের জন্য কতটা ভয়ংকর হতে পারে তা খেলাতেই বোঝা যায়। ম্যাচ জিতার জন্য প্রতিপক্ষ দলের কোচ সাধারণত সব রকম কৌশল অবলম্বন করে জয় ছিনিয়ে আনা যায় কিন্তু যখন মেসির বিপক্ষে খেলতে হয় তখন প্রতিপক্ষ দলের কোচ কে মেসিকে আটকানোর কৌশল নিয়ে মাঠে নামে।

মেসিকে নিয়ে তার সতীর্থ , গুরু এমনকি প্রতিপক্ষ দলের খেলোয়াড় কোচরাও মুগ্ধ। তবে জেনে নেন মেসিকে নিয়ে কার কি মন্তব্য।পেলেকে প্রশ্ন করা হয় মেসি নাকি রোনালদো? পেলে বলেন মেসি।নেইমারকে ও করা হয় একই প্রশ্ন। নেইমার বলেন, কোনো সন্দেহ ছাড়াই মেসি বিশ্বসেরা।মেসি আমার আইডল আমার আদর্শ।ক্যাসমেরো বলেন, যারা মেসিকে ভালোবাসেন না তারা ফুটবল এ বোঝেন না।
এম্বাপ্পের আইডল রোনালদো হলেও সে মেসি কে নিয়ে বলেন, মেসি শুধু ফুটবলের রাজা নয়,মহারাজা।এলিসন বেকার তো বলেন, আমি মেসির অনেক বড় ভক্ত।অন্যদিকে কাকা বলেছেন, আগামী ১০ বছরে ১০ জন রোনালদো আসবে কিন্তু আগামী ১০ হাজার বছরেও ১জন মেসিও আসবে না।

এমন কিছু খেলোয়াড় আছে যারা মেসিকে দেখতেই পারে না। তারাও মেসির এমন আচরন খেলায় অবাক। তাই তো
লেওয়ানদস্কি বলেছেন মেসির মত ফুটবলার জন্ম নিতে আপনাকে ১০০ বছর অপেক্ষা করতে হবে।রোনালদিনহো বলেছেন যে,মেসির সাথে যেকোনো প্লেয়ার এর তুলনা করা অপরাধ।বেনজেমার কথায় যারা মেসির সমালোচনা করেন তারা ফুটবল বোঝেন না। পিকে মেসি কে নিয়ে বলেন ইতিহাসের সেরা খেলোয়াড় সে। এবার তো লালিগার সভাপতি তাবাস ও মেসিকে নিয়ে যা বললেন। লালীগার সম্পদ মেসি। কোচ পেপ গার্দিওয়ালার জীবনের ক্যারিয়ারে মেসি। মেসি মানেই সব কিছু তার জন্য। তাই তো মেসি মেসিতেই ভাসলেন তার পিএসজি সতীর্থ মার্কো ভেরাত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks