(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

IPL 2024 : ipl auction 2024 / আইপিএল ২০২৪ এর নিলাম / আছে ৬ বাংলাদেশেশী। নেই সাকিব লিটন। সবচেয়ে দামী মুস্তাফিজ

IPL 2024 : ipl auction 2024 / 2024 ipl auction / ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে নিলামের আগে কোন দলে নেই বাংলাদেশী কোন ক্রিকেটার। আইপিএল ২০২৪ / আগামী আইপিএল আসর অর্থাৎ আইপিএল ২০২৪ এর নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে। এবার নিলামের আগেই সাকিব আল হাসান ও লিটন দাস কে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

আইপিএলের এবারের আসরে কোন বাংলাদেশী ক্রিকেটারকে দেখা যাবে কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। এর মাঝে জানা গেল এবারের আইপিএলের নিলামে আছে ৬ জন বাংলাদেশের ক্রিকেটারের নাম। তবে সাকিব আল হাসান ও লিটন দাস কেউই আইপিএলের নিলামে নাম পাঠাইনি।

অর্থাৎ সাকিব লিটনকে ছাড়াই হবে আইপিএলের নিলাম। গত আইপিএলে এই দুই তারকাকে নিলামের শেষ অংশ থেকে দলে বেরিয়েছে কলকাতা নাইট রাইডার্স ভিত্তিমূল্য দিয়ে। এবার সাকিব লিটনকে ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে আইপিএলের নিলাম

এবারের আইপিএল এর নিলামের জন্য মোট নিবন্ধন করেছে ১১৬৬ জন ক্রিকেটার। যেখানে ভারতীয় আছে ৮৩০ জন। অন্যদিকে বিদেশী ক্রিকেটারের সংখ্যা ৩৩৬ জন। বাংলাদেশ থেকে এই ক্রিকেটারদের মধ্যে আছেন ছয় জন ক্রিকেটার।

বাংলাদেশী সেই ক্রিকেটার হলেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মাহমুদুল্লাহ রিয়াদ, নেই সাকিব আল হাসান ও লিটন দাসের নাম।

এবারের আইপিএলের নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছে মুস্তাফিজুর রহমানের নাম। বাংলাদেশিদের মধ্যে যার ভিত্তিমূল্য সবচেয়ে বেশি মুস্তাফিদের ভক্তিমূলক ২ কোটি রুপি। ধারণা করা হচ্ছে অন্য সব ক্রিকেটারের ভিত্তিমূল্য হতে পারে ৫০ লাখ রুপির আশেপাশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks