Cricket News IPL

Kolkata Knight Riders Vs Delhi Capitals|IPL|শ্বাসরুদ্ধকর ম্যাচে দিল্লিকে হারিয়ে ফাইনালে সাকিবের কলকাতা|

দিল্লি ক্যাপিটালসকে স্বল্প রানে আটকে দিয়ে ঝড় ব্যাটিংয়ে অনায়াসেই জয় তুলে নেওয়ার কথা ছিল কলকাতা নাইট রাইডার্সের। কিন্তু সেই সহজ ম্যাচকেই শেষ মুহুর্তের নাটকীয়তায় নিয়ে গেল সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। অবশেষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ বল হাতে রেখে দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে পরাজিত করে আইপিএলের ইতিহাসে তৃতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করেছে শাহরুখ খানের দল।

এদিন টসে জিতে দিল্লিকে ব্যাটিং করতে পাঠায় কেকেআর অধিনায়ক ইয়ন মরগান। ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সাকিব-ভরুনদের বোলিং তোপের মুখে পড়ে দিল্লি। ফলে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩৫ রান তুলতে সক্ষম হয়েছে দিল্লি ক্যাপিটালস।

এদিন বল হাতে কোনো উইকেট না পেলেও ইকোনমিকাল ছিলেন সাকিব আল হাসান। ৭.০০ ইকোনমি রেটে ৪ ওভার বোলিং করে মাত্র ২৮ রান দিয়েছেন তিনি।

স্বল্প রানের এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই দিল্লির বোলারদের চেপে ধরে দুই ওপেনার ভেনকাটেশ আইয়ার ও শুভমান গিল। চার-ছক্কার ফুলঝুরিতে মাত্র ৩৮ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন আইয়ার। তবে দলীয় ৯৬ রানের সময় কাগিসো রাবাদার শিকারে পরিণত হন আইয়ার। ৪১ বলে ৪ চার ৩ ছয়ে ৫৫ রানের দূর্দান্ত এক ইনিংস খেলে আউট হন ভেনকাটেশ আইয়ার।

এরপর নিতিশ রানা ও গিলের জুটিতে জয়ের আলো দেখতে থাকলেও পরপর উইকেট হারিয়ে চরম বিপাকে পড়ে কলকাতা। দলীয় ১২৩ রানে রানাকে সাজঘরে ফিরান এনরিখ নরকিয়া। অন্যদিকে এরপরেই সাজঘরে ফিরেন শুভমান গিল। আভেশ খানের শিকারে পরিণত হয়ে ৪৬ বলে ৪৬ রান করে প্যাভিলিয়নে ফিরেন গিল। এরপর দলীয় ১৩০ রানের মধ্যে দীনেশ কার্তিক, ইয়ন মরগান, সাকিব আল হাসান ও সুনিল নারিনের উইকেট হারায় কেকেআর।যার ফলে ফাইনালের পথ আরো কঠিন হয়ে পড়ে কলকাতার জন্য। তবে ১ বল হাতে রেখেই ছক্কার মাধ্যমে দলকে ফাইনালের টিকিট কেটে দিলেন রাহুল ত্রিপাটি।

গত ম্যাচের মতো এই ম্যাচেও জয়ের নায়ক হওয়ার সুযোগ ছিল সাকিবের সামনে। তবে সেই সুযোগ এবার হাতছাড়া করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। রবিচন্দ্র আশ্বিনের বলে এলবিডব্লিউর শিকার হয়ে ২ বলে কোনো রান না করেই আউট হন সাকিব আল হাসান।

উল্লেখ্য, ১৪ অক্টোবর (বৃহস্পতিবার) ফাইনালে কলকাতা নাইট রাইডার্সদের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks