IPL 2022 | IPL Mega Auction | Bangladeshi Player | আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ‘৫’ বাংলাদেশি ক্রিকেটার!!

The mega auction of Indian Premier League IPL is going to be held on 12th and 13th February. This mega auction will be held in Bangalore, India.

আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের মেগা নিলাম। ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে এই মেগা নিলাম। ইতিমধ্যে আইপিএলের মেগা নিলামে থাকা খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

২০২২ আইপিএলের মেগা নিলামের চূড়ান্ত তালিকায় রয়েছেন পাঁচজন বাংলাদেশি ক্রিকেটার। এর আগে বাংলাদেশ থেকে মোট ৯ জন ক্রিকেটার আইপিএলের মেগা নিলামে নাম দিলেও চূড়ান্ত তালিকায় রাখা হয়েছে মোট পাঁচজন বাংলাদেশি ক্রিকেটারকে।

আইপিএলের গত আসরে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়েলসের হয়ে খেলেছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে তাদের রিটেইন করেননি এই দুই ফ্র্যাঞ্চাইজি। ফলে মেগা নিলামে থাকছে তাদের নাম।

সর্বোমোট ৫৯০ জন ক্রিকেটার থাকছে আইপিএলের মেগা নিলামে। এর মধ্যে ভারতের রয়েছে ৩৭০ জন ক্রিকেটার এবং ২২০ জন রয়েছে বিদেশি ক্রিকেটার। আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি ক্রিকেটার রয়েছে অস্ট্রেলিয়ার। সর্বোচ্চ ৪৭ জন ক্রিকেটার রয়েছে অস্ট্রেলিয়ার।

আইপিএলের মেগা নিলামের চূড়ান্ত তালিকায় থাকা ৫ বাংলাদেশি ক্রিকেটার হলেনঃ—

সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks