Cricket News

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত!

২০১৪ সালের তৃতীয়বারের মতো বাংলাদেশ সফরে আসতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। আইসিসির এফটিপি অনুযায়ী বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ সফর করবে ভারত।

শেষ ২০১৪ সালে তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে এসেছিল ভারত। সেবার অবশ্য তারা এসেছিল দ্বিতীয় সারির দল নিয়ে৷ এরপর ২০১৫ সালে একটি টেস্ট তিনটি ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করে ভারত। এর এক বছর পর ২০১৭ সালে ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ। সেবার একমাত্র টেস্ট খেলতে ভারতে পাড়ি জমায় টাইগাররা। পরবর্তীতে ২০২০ সালে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে গিয়েছিল টাইগাররা।

এবার ২০২২ সালের নভেম্বর মাসে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত। বিষয়টি নিশ্চিত করেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। এই সফর মিলিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশ সফর করবে ভারত ক্রিকেট দল।

এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষের সিরিজ শেষ হওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা ও পাকিস্তান দল আসবে বাংলাদেশ সফরে।

অন্যদিকে ২০২৩ সালের জানুয়ারী পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks