জনগণকে সচেতন করতে গিয়ে সারাদেশে ৫৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত!!

দেশে করোনাভাইরাসের পরিস্থিতি দিন দিন অবনতির দিকে ধাবিত হচ্ছে। সারাদেশে বেশ কিছু এলাকা এবং জেলা লকডাউন ঘোষণা করা হলেও লকডাউন.

দেশে করোনাভাইরাসের পরিস্থিতি দিন দিন অবনতির দিকে ধাবিত হচ্ছে। সারাদেশে বেশ কিছু এলাকা এবং জেলা লকডাউন ঘোষণা করা হলেও লকডাউন মানতে নারাজ সাধারণ জনগণ। সাধারণ জনগণ যাতে অযথা বাইরে না বের হয় এবং যাতে কোনো প্রকার জনসমাগম না হয় সে বিষয়টি নিশ্চিত করতে দিন-রাত দেশের প্রত্যেকটি সড়কে অবস্থান করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা।

এ দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত কমপক্ষে অর্ধশতাধিক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সদর দপ্তর ও ডিএমপি থেকে গণমাধ্যমকে জানিয়েছে, ইতিমধ্যে ৫৮ জন পুলিশ সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ডিএমপির রয়েছেন ২৭ জন, গোপালগঞ্জের ১১ জন, নারায়ণগঞ্জের ৬ জন, গাজিপুর মহানগর পুলিশের ৫ জন, কিশোগঞ্জের ২ জন এছাড়াও ময়মনসিংহ, নরসিংদী, চট্রগ্রাম মহানগর পুলিশ, পুলিশ টিঅ্যান্ডআইএম, এপিবিএন ময়মনসিংহ, নৌ পুলিশ ইউনিট, অ্যান্টি টেররিজমের ১ জন করে সদস্য করোনায় আক্রান্ত হয়েছে।

তবে এই আক্রান্তের সংখ্যা আরো লম্বা হওয়ার সম্ভাবনা রয়েছে। সংক্রমণের ঝুঁকিতে আছে ৬৩৩ জন পুলিশ সদস্য। ইতিমধ্যে তাদের ‘হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে’ পাঠানো হয়েছে।

পুলিশের মুখপাত্র সহকারী মহাপরিদর্শক সোহেল রানা গণমাধ্যমকে এ সম্পর্কে বলেন, পুলিশের যেসব সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন তাদের পুলিশের স্থানীয় চিকিৎসাকেন্দ্র গুলোতে আইইডিসিআরের নিয়ম অনুসরণ করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের আইসোলেশনে রাখ হচ্ছে। কারও শারিরীক অবস্থার অবনতি হলে তখন আইইডিসিআর যে হাসপাতালগুলোকে করোনা চিকিৎসার জন্য নির্ধারণ করে দিয়েছে সেগুলোতে স্থানান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: