(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

IFFHS Men’s Conmebol Team 2022 : কনমেবলের সেরা দলে আর্জেন্টাইনদের আধিপত্য!

IFFHS Men’s Conmebol Team 2022 : কনমেবলের সেরা দলে আর্জেন্টাইনদের আধিপত্য!

২০২২ সালটা দারুণভাবে কাটিয়েছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা ও ব্রাজিল। তবে ব্রাজিলের চেয়ে আর্জেন্টিনার সাফল্যটাই বেশি বলা চলে। এরই সুবাধে এবার ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফুটবল হিস্টোরি এন্ড স্ট্যাটাস্টিক (আইএফএফএইচএস) এর মেন্স কমমেবল ২০২২ এর দলে জায়গা পেয়েছেন একাধিক আর্জেন্টাইন তারকারা। এছাড়াও আছে ব্রাজিলিয়ানদের আধিপত্যও।

২০২২ সালটা স্বপ্নের মতো কাটিয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। ফিনালিসসিমা ট্রফি জয়ের পর ২০২২ কাতার বিশ্বকাপে তারা পেয়ে যায় সেই কাঙ্খিত স্বর্ণের ট্রফিটির দেখা। দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরে লিওনেল মেসিরা।

অন্যদিকে বিশ্বকাপে কাঙ্ক্ষিত সফলতা না পেলেও দূর্দান্ত ছন্দে ছিল ব্রাজিল। বিশ্বকাপ বাছাইপর্বে কোনো ম্যাচ না হারা দলটিতে আলো ছড়িয়েছেন নেইমার-ভিনিসিয়াসরা। তবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ট্রাইবেকারে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় সেলেসাওরা।

এদিকে “আইএফএফএইচএস” এর ২০২২ সালের দলে জায়গা পেয়েছেন মোট ৭ জন আর্জেন্টাইন ফুটবলার। অন্যদিকে ব্রাজিলের রয়েছে মাত্র ৪ জন ফুটবলার।

বিশ্বকাপে নজরকাড়া পারফর্ম করে আর্জেন্টিনার শিরোপা জয়ে ব্যাপক ভূমিকা রাখা এমিলিয়ানো মার্টিনেজকে রাখা হয়েছে এই দলের একমাত্র গোলরক্ষক হিসেবে রাখা হয়েছে।

অন্যদিকে তিন ফরোয়ার্ড হিসেবে এই দলে জায়গা পেয়েছেন লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ ও ভিনিসিয়াস জুনিয়র। অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে রাখা হয়েছে নেইমার জুনিয়র ও ক্যাসেমিরোকো। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে রাখা হয়েছে রদ্রিগো ডি পল ও এঞ্জো ফার্নান্দেজকে।

ডিফেন্ডার হিসেবে আছেন থিয়াগো সিলভা ক্রিশ্চিয়ান রোমেরো ও নিকোলাস ওতামেন্ডি।

এক নজরে “আইএফএফএইচএস” এর মেন্স কনমেবল ২০২২ এর সেরা একাদশ:-

এমিলিয়ানো মার্টিনেজ, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ, ভিনিসিয়াস জুনিয়র, নেইমার জুনিয়র, ক্যাসেমিরো, রদ্রিগো ডি পল, এঞ্জো ফার্নান্দেজ, থিয়াগো সিলভা, নিকোলাস ওতামেন্ডি ও ক্রিশ্চিয়ান রোমেরো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks