Liton Das | Miraz | Icc | মিরাজ আফগানিস্তান ও লিটন শ্রীলঙ্কার খেলোয়াড়! আইসিসির হাস্যকর কান্ড!

বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ আফগানিস্তানের ও লিটন কুমার দাস শ্রীলঙ্কার বিষয়টি শুনতে হাস্যকর লাগবে অনেকের কাছে। তবে এমন হাস্যকর কান্ডই ঘটিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)

আজ র‍্যাঙ্কিংয়ে হালনাগাদ করে নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। হালনাগাদ প্রকাশ করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে আইসিসি। সেই প্রতিবেদনে মিরাজকে রশিদ খানের সতীর্থ এবং লিটনকে শ্রীলঙ্কার বলে দাবি করে আইসিসি।

আইসিসির লেখা প্রতিবেদনে সব খেলোয়াড়দের র‍্যাঙ্কিং তুলে ধরা হয়েছে। সেখানে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং ও টেস্ট র‍্যাঙ্কিংয়ের পর তুলে ধরা হয়েছে ওয়ানডে র‍্যাঙ্কিং। এখানেই মস্তবড় এই ভুল করে বসে আইসিসি।

প্রথমেই বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে ৫ উইকেট শিকার করা রশিদ খানকে নিয়ে লিখেছে আইসিসি। সেই বিবৃতিতে আইসিসি লিখে, রশিদ ছয় ধাপ এগিয়ে ৯ নম্বরে উঠে এসেছেন, আর তাঁর সতীর্থ মেহেদী হাসান মিরাজ সিরিজ শেষে দুই ধাপ পিছিয়ে নেমে গেছেন ৭ নম্বরে।

এরপর লিটন দাসকে নিয়ে লিখতে গিয়ে আইসিসি বলে, শ্রীলঙ্কার লিটন দাস বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রান করেছেন। তাতে ব্যাট হাতে ক্যারিয়ার-সেরা ৩২তম স্থানে উঠে এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks