Cricket News

কার্তিক-মরগ্যানের ব্যাটিং পজিশন বদলে সাকিবকে তিনে খেলানোর পরামর্শ হার্শা ভোগলের!!

ব্যাটিংয়ে তিন নম্বর পজিশনে খেলে সাকিব যে সফলতার চূড়ায় উঠেছে তা একবার ২০১৯ বিশ্বকাপের দিকে চোখ দিলেই বোঝা যায়। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আইপিলে এবার খেলবেন কলকাতা নাইট রাইডার্সের। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব ভারতে খেলতে গেলেও কটা ম্যাচ খেলার সুযোগ পাবেন সেটা নিয়ে রয়েছে নানা বিতর্ক। সুনিল নারাইনের বদলে কি কলকাতার একাদশে সুযোগ করে নিতে পারবেন কি না তা নিয়ে রয়েছে শঙ্কা।

তবে এসব বিষয় নিয়ে শঙ্কা থাকলেও ভারতের ক্রিকেট বিশ্লেষকরা আছেন সাকিবকে খেলানোর পক্ষেই। শুধু তাই নয়, সাকিব আল হাসানকে তিনে ব্যাটিং করানোর পক্ষেও মত দিচ্ছেন এই ক্রিকেট বিশ্লেষকরা। সম্প্রতি কলকাতার একাদশ নিয়ে কথা বলার সময় ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে বলছেন সাকিব আল হাসানকে তিনে খেলালেই সফলতা পাবে কলকাতা নাইট রাইডার্স।

এ প্রসঙ্গে হার্শা ভোগলে বলেন, তিনে আমি সাকিবকেই দেখছি। এটা এবার কলকাতার সবচেয়ে বড় বিতর্ক সাকিব নাকি নারাইনকে খেলানো হবে। নারাইন মূলত বোলার, যে ব্যাট হাতে শুরুতে রান এনে দিতে পারে। কিন্তু সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্স দেখুন।

সাকিবকে তিনে খেলানোর জন্য কলকাতার অধিনায়ক ইয়ন মরগ্যান ও দীনেশ কার্তিককে নিজেদের ব্যাটিং পজিশনও বদলাতে পরামর্শ দিয়েছে হার্শা। তার দাবি সাকিবকে তিনে খেলালে ব্যাটিং লাইনআপ আরো শক্তিশালী হবে কেকেআরের।

এ ব্যাপারে হার্শা ভোগলে বলেন, সাকিব আপনাকে কি দিচ্ছে? তিনে ব্যাট করলে সে চার, পাঁচ ও ছয়ে বিধ্বংসী ব্যাটিং অর্ডারে ভারসাম্য এনে দিচ্ছে। তিনে নেমে বিশ্বকাপে দারুণ করেছে। হ্যাঁ, হয়তো টপ অর্ডারে বাঁহাতির ছড়াছড়ি হয়ে যাবে। কিন্তু দীনেশ কার্তিক ও মরগ্যান নিজেদের মধ্যে জায়গা পরিবর্তন করে নিতে পারে। রাসেল ছয়ে নামল। আমার মতে টুর্নামেন্টে এই ব্যাটিং লাইনআপের শীর্ষ ছয়ই সবচেয়ে শক্তিশালী।

এর আগে কলকাতার একাদশে সাকিবকে খেলানোর পক্ষেই কথা বলেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও বিশ্লেষক আকাশ চোপড়া। এছাড়াও কলকাতার ক্রিকেট বিশ্লেষক এআর শ্রীকান্ত মন্তব্য করেছেন সুনিল নারাইন, দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল এই তিনজনের কাজ সাকিবের একার পক্ষেই করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks