করোনার ভয়ে গোমূত্র পান!! পরিণাম ভয়াবহ!! ভুল স্বীকার করলেন নিজেই!

বর্তমান বিশ্ব নভেল করোনাভাইরাস একটি আতঙ্কের নাম। পুরো বিশ্বের যোগাযোগ ব্যবস্থা আজ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই ভাইরাসের কারণে। ক্রমাগতভাবে বেড়েই.

বর্তমান বিশ্ব নভেল করোনাভাইরাস একটি আতঙ্কের নাম। পুরো বিশ্বের যোগাযোগ ব্যবস্থা আজ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই ভাইরাসের কারণে। ক্রমাগতভাবে বেড়েই চলেছে করোনাভাইরাস। দিন দিন এই ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়েই চলেছে।

করোনাভাইরাসের কারণে ছড়িয়ে পড়ছে অনেক ধরনের গুজব৷ এসব গুজবে কান দিয়ে বিভ্রান্ত হচ্ছেন অনেকে। বিভিন্ন পীর এবং ছদ্দবেশী বাবারা থানকুনি পাতা, তুলসি পাতাসহ বিভিন্ন অদ্ভুত জিনিস মানুষকে খাওয়ার পরামর্শ দিচ্ছেন। যা কিনা কাজ করবে করোনাভাইরাইসের প্রতিষেধক হিসেবে।

ভারতেও ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস। এই ভাইরাসের প্রতিষেধক হিসেবে পান করতে হবে গোমূত্র। গোমূত্র পান করলেই নাকি সেরে যাবে করোনাভাইরাস কিংবা করোনা আক্রমণ করতে পারবে না এই গোমূত্র পান করার ফলে। এমন গুজবই বর্তমানে ভারতের মূল আলোচ্য বিষয়।

এমন গুজবে কান দিয়ে এবার বিপদে পড়েছেন পশ্চিমবঙ্গের এক ব্যক্তি। ভারতের পশ্চিমবঙ্গের ঝাড় শহরের চার নং ওয়ার্ডের জামদা এলাকার শিবু গরাইও করোনা থেকে বাঁচতে গুজবে কান দিয়ে পান করেছিলেন গোমূত্র। কিন্তু হয়ে গেল হিতের বিপরীত। গুজবে কান দিয়ে চরমভাবে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে শিবুকে। জেলার সুপার স্পেশালিটি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন শিবু গরাই।

এ প্রসঙ্গে শিবু বলেন, কিছুদিন আগে বন্ধুদের সাথে মায়াপুর বেড়াতে গিয়েছিলেন। ফেরার সময়ে সবার দেখাদেখি সেখান থেকে ১৮০ টাকা দিয়ে গো-অরক লেখা গোমূত্রের শিশি কিনেন তিনি৷

শিবু আরো জানান, বিক্রেতা জানিয়েছিলেন, এক থেকে দুই ছিপি ওই গো-অরক লেখা গোমূত্র নিয়মিত খেলে শরীরের রক্ত দোষ কেটে যাবে। সেই সঙ্গে করোনসহ নানারকম রোগ থেকেও সহজেও মুক্তি পাওয়া যাবে। করোনা থেকে বাঁচতে তাই মঙ্গলবার সন্ধ্যায় এক ছিপি গোমূত্র খান তিনি৷ এরপরই তার শরীরে নানা অস্বস্তি শুরু হয়৷ গলা ও বুক জ্বলতে থাকে। অবস্থা এতটায় খারাপের দিকে যায় যে তার পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যান।

শিবু জানান, তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। করোনা হলে তার পরিবারের কি হবে—এমন ভেবেই তিনি বিশ্বাস করে তিনি গোমূত্রের আরক খেয়েছিলেন। কিন্তু সেই অন্ধবিশ্বাসই তার কাল হয়ে দাঁড়িয়েছে। এভাবে গোমূত্র খাওয়া ঠিক হয়নি। খেয়ে চরম ভুল করেছেন তিনি। এ কথা তিনি নিজেই স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: