ব্রেকিং নিউজঃ দেশে করোনা আক্রান্তের সংখ্যা আরো বাড়লো! মৃত্যু ৪ জনের।

বাংলাদেশে মহামারী আকার রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই করানোভাইরাসের প্রভাবে এরই মধ্যে গোটা বিশ্বে মারা গেছে প্রায়.

বাংলাদেশে মহামারী আকার রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই করানোভাইরাসের প্রভাবে এরই মধ্যে গোটা বিশ্বে মারা গেছে প্রায় ১৬ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছে প্রায় চার লক্ষ মানুষ। প্রতিদিন হাজার হাজার লোক ভর্তি হচ্ছে বিশ্বের বিভিন্ন হাসপাতালে।

বিশ্বের উন্নত দেশ যেমন ইতালি, স্পেন, পর্তুগাল, জার্মানি, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, চীনের মতো বড় বড় দেশগুলো করোনা আক্রান্ত রোগী সামলাতে হিমশিম খাচ্ছে।

এতদিন বাংলাদেশে সরকারি হিসাব অনুযায়ী করোনাভাইরাস | COVID- 19 আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩৩ জন। কিন্তু এখন এই রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে। আজ নতুন করে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে আরো ৬ জন। আর মারা গেছেন ৭০ বছরের বেশি বয়স্ক এক ব্যাক্তি। এনিয়ে তাই করোনাভাইরাস আক্রান্ত রোগী হলে ৩৯ জন। আর মারা গেলেন সর্বোমোট ৪ জন।

এমন খবর কিছুক্ষন আগে নিশ্চিত করেছেন আইইডিসিআরের পরিচালক মির্জাদি সেব্রিনা ফ্লোরা। এদিকে সরকার করোনাভাইরাস প্রতিরোধে নানা ব্যবস্থা নিচ্ছে। এরই মধ্যে চীন থেকে আনা হয়েছে প্রায় এক লক্ষাধিক কিট। এছাড়া চিকিৎসার সরঞ্জাম আনা হয়েছে বাংলাদেশে।

করোনা মোকাবেলায় সাধারণ প্রশাসনকে আজ থেকে সহায়তা করছে সশস্ত্র বাহিনী। গতরাতে সেনা মোতায়নের এই সিদ্ধান্ত এসেছে সরকারের পক্ষ থেকে। আর আজ থেকে সশস্ত্র বাহিনী সাধারণ প্রশাসনকে সহায়তা করতে মাঠে নেমেছে। দেশের প্রত্যেকটি জেলা-উপজেলায় থাকবে সশস্ত্র বাহিনী

এছাড়াও করোনা প্রতিরোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের সরকারি আধাসরকারি ও বেসরকারি অফিস। বন্ধ থাকবে গণপরিবহন। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে রেল।

এর আগে বিমান চলাচল বন্ধ করেছিল বিমান কর্তৃপক্ষ। একরকম পুরো দেশ লোকজনের মতোই হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: