Fifa World Cup 2022 England Vs Iran : England Blow Iran By 6-2 Goals | সাকা-বেলিংহাম ম্যাজিকে উড়ে গেল ইরান!

Fifa World Cup 2022 England Vs Iran : England Blow Iran By 6-2 Goals | সাকা-বেলিংহাম ম্যাজিকে উড়ে গেল ইরান!

২০২২ কাতার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৬-২ গোলে বিধ্বস্ত করে বড় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। এদিন ইংল্যান্ডের হয়ে জালের দেখা পেয়েছেন তরুণ জুড বেলিংহাম, বুকায়ো সাকা, রাহিম স্টার্লিং, মার্কুস রাশফোর্ড, জ্যাক গ্রিলিশ।

খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরুটা কিছুটা ধীরগতির করলেও আস্তে আস্তে গোল উৎসব শুরু করে ইংলিশরা৷ ম্যাচে থ্রি লায়ন্সদের গোল উৎসবের শুরু হয় ৩৫তম মিনিটের সময়। লুক শো’র দূর্দান্ত ক্রসকে হেডের মাধ্যমে গোলে রূপান্তরিত করেন জুড বেলিংহাম। ফলে ১-০ গোলে এগিয়ে যায় ইংলিশরা।

এরপর ৪৩তম মিনিটে ইংলিশ তরুণ বুকায়ো সাকার গোল। অ্যাসিস্ট করেছেন হ্যারি মাগুয়ের। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে হ্যারি কেনের অ্যাসিস্ট থেকে জালের দেখা পান রাহিম স্টার্লিং। যার ফলে ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে ইংল্যান্ড।

দ্বিতীয়ার্ধের ৬২তম মিনিটে আবারো জালের দেখা পান বুকায়ো সাকা। ম্যাচে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন সাকা যার অ্যাসিস্ট করেন রাহিম স্টার্লিং। এর ঠিম ৩ মিনিট পরেই ব্যবধান কিছুটা কমায় ইরান। ইরানের হয়ে গোল করেন মেহদি তারেমি।

ম্যাচের ৭১তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন রাশফোর্ড নেমেই পেয়ে যান জালের দেখা। হ্যারি কেনের অ্যাসিস্ট থেকে জালের দেখা পান রাশফোর্ড।

এরপর ৮৯তম মিনিটে আরেক বদলি খেলোয়াড় হিসেবে নামা জ্যাক গ্রিলিশও পেয়ে যান কাঙ্ক্ষিত গোলের দেখা। উইলসনের অ্যাসিস্ট থেকে গোল করেন গ্রিলিশ।

ম্যাচের অতিরিক্ত সময়ে ইরানের ফুটবলারকে ফাউল করে বসেন স্টোনস। যার ফলে ভিএআরের মাধ্যমে পেনাল্টি পায় ইরান। সেখান থেকে সফল স্পটকিকে গোল করেন তারেমি। ফলে ম্যাচের ফলাফল দাঁড়ায় ৬-২।

এদিন বিশ্বকাপে নিজেদের প্রথম গোলের দেখা পেয়েছেন বেলিংহাম, সাকা, স্টার্লিং, রাশফোর্ড ও জ্যাক গ্রিলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks