Fifa World Cup 2022 | Argentina | নিজ দল আর্জেন্টিনা নয় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকেই বিশ্বকাপে ফেবারিট মানছেন পারাদেস!

Fifa World Cup 2022 | Argentina | নিজ দল আর্জেন্টিনা নয় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকেই বিশ্বকাপে ফেবারিট মানছেন পারাদেস!

টানা ৩৩ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। শেষ ২০১৯ সালে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারের পর থেকে এখন পর্যন্ত আর হারের মুখ দেখেনি আলবেসেলেস্তারা। এই অপরাজেয় পথচলায় ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকেই পরাজিত করে কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে লিওনেল মেসিরা। শুধু তাই নয় কোপা আমেরিকা জয়ের ১১ মাস ব্যবধানে ইউরোপের চ্যাম্পিয়ন ইতালিকে বিধ্বস্ত করে ফিনালিসসিমা ট্রফি জয়ের মাধ্যমে আরো একটি আন্তর্জাতিক শিরোপা নিজেদের করে নিয়েছে লিওনেল স্কালোনির দল।

আর তাইতো কাতার বিশ্বকাপ ২০২২ এ আর্জেন্টিনাকে শিরোপার অন্যতম দাবিদার এবং ফেবারিট হিসেবে মানছে অনেক ফুটবল বিশেষজ্ঞরা। তবে কাতার বিশ্বকাপে নিজেদের এখনো ফেবারিট মানতে পারছেন না আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারাদেস। বরং চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকেই বিশ্বকাপে ফেবারিট হিসেবে মানছেন পারাদেস।

স্থানীয় রেডিও চ্যানেলে এক সাক্ষাৎকারে লিয়ান্দ্রো পারাদেস বলেন, আমি জানি না আমরা ফেবারিট কি না। তবে আমরা যে কারো বিপক্ষে লড়াই করব। আমাদের সেই খেলোয়াড় আছে। এছাড়া আরো ভালো দল রয়েছে। ফ্রান্স অবশ্যই দাবিদার। ব্রাজিল তো ব্রাজিলই। ইংল্যান্ডেও অনেক ভালো খেলোয়াড় রয়েছে।

পারাদেস এ সময় আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে নিয়েও কথা বলেন। বর্তমানে পিএসজিতেও সতীর্থ হিসেবে খেলছেন দুজন। প্যারিসে শুরুতে কিছুটা ভুগলেও বর্তমানে সবকিছু উপভোগ করতে শুরু করেছেন মেসি, এমনটাই জানিয়েছেন লিয়ান্দ্রো পারাদেস।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো সে যেনো ভালো থাকে, সুস্থ থাকে এবং সবকিছু উপভোগ করে। জাতীয় দলে সে অনেক ভুগেছে। তবে এখন যে এতোটা উপভোগ করছে এটি আনন্দের বিষয়। এখন জাতীয় দলে এলেই সে কতটা আনন্দ পায় তা সহজেই বলে দেওয়া যায়।

পারাদেস আরো বলেন, মেসি জানে এটিই তার শেষ বিশ্বকাপ হতে পারে। তাই সে সবকিছু উপভোগ করতে চাইছে। আমরা জয়ের মধ্যে আছি। এটি ভালো। আমরা যেভাবে খেলছি তা সত্যিই দূর্দান্ত। মেসিকে সঙ্গে নিয়ে এটি করতে পারা আরো আনন্দের।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks