ভুয়া ডাক্তার সেজে রোগী দেখা!! সেনাবাহিনীর হাতে ধরা পড়লো!

করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। সারা বিশ্বে এ পর্যন্ত মোট ৭ লাখ ৮৫ হাজার ৭৯৭ জন এ ভাইরাসে আক্রান্ত.

করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। সারা বিশ্বে এ পর্যন্ত মোট ৭ লাখ ৮৫ হাজার ৭৯৭ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৩৭ হাজার ৮১৮ জন। অন্যদিকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৫ হাজার ৬০৮ জন। করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব যেনো হুমকির মুখে পড়েছে। থমকে গেছে সবকিছু। লকডাউন করা হয়েছে অধিকাংশ দেশ।

এদিকে বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এর প্রাদুর্ভাব। বাংলাদেশে এ পর্যন্ত মোট ৫১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে এবং মারা গেছে ৫ জন। এছাড়াও সুস্থ হয়ে উঠেছেন ১৯ জন।

এদিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার মেডিকেল কর্মকর্তা বনজ কুমার হালদারকে নামের পাশে ‘ডাক্তার’ একাধিক অভিযোগের ভিত্তিতে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার বলেন, বনজ কুমার হালদার কমিউনিটি মেডিকেল অফিসার। তিনি হাসপাতালের দায়িত্ব ফেলে চেম্বারে রোগী দেখছেন। একই সঙ্গে নামের পাশে ‘ডাক্তার’ লিখে রোগীদের চিকিৎসা দিচ্ছেন। এজন্য তাকে জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সিলেট সেনানিবাসের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম পুরানবাজারে সচেতনতামূলক প্রচার অভিযান চালান৷ এ সময় বনজ হালদারের চেম্বারে জনসমাগম দেখে তাকে তলব করে সেনাবাহিনীর সদস্যরা। পরে বনজ কুমার সেনাবাহিনীকে জানান, তিনি একজন পল্লী চিকিৎসক। তবে সাইনবোর্ড ও রোগীর ব্যবস্থাপত্রে তিনি ‘ডাক্তার’ লিখে রেখেছেন৷

মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান পরে কথা বলে জানতে পারেন বনজ কুমার হালদার চুনুরঘাট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এর উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার। পরে বিষয়টি প্রশাসনকে জানান মেজর আরিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: