England Won By 10 Wickets: India Vs England T20 World Cup 2022 | ভারতের ১০ উইকেটের লজ্জাজনক হার!!

England Won By 10 Wickets: India Vs England T20 World Cup | ভারতের ১০ উইকেটের লজ্জাজনক হার!!

অ্যাডিলেইড ওভালে ভারতকে নাস্তানাবুদ করে ১০ উইকেটের বিশাল জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলো ইংল্যান্ড। এদিন ইংলিশদের হয়ে ব্যাট হাতে তান্ডব চালিয়েছেন দুই ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। তাদের দূর্দান্ত অপরাজিত জুটিতে সহজেই জয় পায় ইংল্যান্ড।

এদিন শুরুতে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নামা ভারত দলীয় ৯ রানেই কে এল রাহুলের উইকেট হারায়। এরপর বিরাট কোহলি ও অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে বড় সংগ্রহের ভিত গড়ে উঠলেও দলীয় ৫৬ রানে অধিনায়ক রোহিত শর্মাও ফিরেন সাজঘরে। ২৮ বলে ২৭ রানের ধীরগতির ইনিংস খেলে আউট হন রোহিত শর্মা।

অন্যদিকে ব্যাটিংয়ে নামা সূর্যকুমার যাদবও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। দলীয় ৭৫ রানে আউট হন সূর্য। ১০০ রানের আগেই ৩ উইকেট হারিয়ে ফেলা ভারত স্বস্তি পায় অন্য প্রান্তে থাকা বিরাট কোহলির ব্যাটে। সেই সঙ্গে কোহলিকে দারুণ সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া। এই দুজন মিলে গড়েন ৬০ রানের জুটি। বিরাট কোহলি তুলে নেন হাফসেঞ্চুরি। তবে ৪০ বলে ৫০ রান করেই আউট হয়ে যাব কোহলি। ১৩৬ রানে ৪ উইকেটের পতন ঘটে ভারতের। এদিকে ব্যাট হাতে হার্দিক পান্ডিয়া ছিলেন বেশ উজ্জ্বল। শেষ পর্যন্ত ৩৩ বলে ৪ চার এবং ৫ ছক্কায় ৬৩ রানের ঝড় তুলে ভারতকে ১৬৮ রানের লড়াকু সংগ্রহ এনে দেয় পান্ডিয়া। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে ভারত।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন ক্রিস জর্ডান অন্যদিকে আদিল রশিদ ও ক্রিস ওকস পেয়েছেন একটি করে উইকেটের দেখা।

জবাবে এই রান তাড়া করতে নেমে জস বাটলারের অপরাজিত ৪৯ বলে ৯ চার ৩ ছক্কায় ৮০ রান এবং অ্যালেক্স হেলসের ৪৭ বলে ৭ ছক্কা এবং ৪ চারে ৮৬ রানের ঝড় তুলে বিনা উইকেট হারিয়ে ১৭০ রান তুলে ইংল্যান্ড। যার ফলে ১০ উইকেটের বিশাল জয়ে ফাইনালের টিকিট পেল ইংলিশরা৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks