অসহায়দের খাদ্য সহায়তা দিতে কাঁধে বস্তা নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন জেলা প্রশাসক!!

করোনাভাইরাসের তান্ডব দিন দিন বেড়েই চলেছে। সারা বিশ্বে অচল অবস্থা সৃষ্টি হয়েছে এই ভাইরাসের কারণে। সারা বিশ্বে ইতিমধ্যে ৬ লাখ.

করোনাভাইরাসের তান্ডব দিন দিন বেড়েই চলেছে। সারা বিশ্বে অচল অবস্থা সৃষ্টি হয়েছে এই ভাইরাসের কারণে। সারা বিশ্বে ইতিমধ্যে ৬ লাখ ৮৩ হাজার ৫৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এবং করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৩২ হাজার ১৪৪ জন।

বাংলাদেশেও ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে এই ভাইরাসটি। বাংলাদেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে মোট ৪৮ জন। এবং আক্রান্ত হয়ে মারা গেছে ৫ জন। এছাড়াও আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ জন।

এমন অবস্থায় দেশের সকল কিছু বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ছাড়া সকল কিছু বন্ধ করে দেওয়া হয়েছে ইতিমধ্যে। এমন পরিস্থিতিতে হুমকির মুখে পড়েছে নিন্মআয়ের মানুষদের জীবন।

এদিকে বাংলাদেশ সরকার ঘোষণা দিয়েছে এ সমস্ত খেটে খাওয়া মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার।

এসব খেটে খাওয়া মানুষদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিতে কাঁধে করে বস্তা নিয়ে অসহায় মানুষদের বাড়ি বাড়ি ছুটছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো.মামুনুর রশীদ। রবিবার (২৯ মার্চ) সকাল থেকে সরাসরি খাদ্য সহায়তা বিতরণ শুরু করে জেলা প্রশাসক।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মামুনুর রশীদ জানান, সরকার করোনাভাইরাস প্রতিরোধে খাদ্য সহায়তা হিসেবে বাগেরহাট জেলায় ১০০ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। রবিবার থেকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে।

বাগেরহাট সদর, ফকিরহাট ও মোল্লাহাটসহ বিভিন্ন উপজেলায় মানুষের হাতে তুলে দেয়া প্রতি প্যাকেটে ১০ কেজি করে চাল, এক কেজি ডাল, তেল, আলু লবণসহ নানা ধরণের নিত্য প্রয়োজনীয় সামগ্রিও রয়েছে বলে জানান জেলা প্রশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: