এই পরিস্থিতিতে আমাদের আল্লাহর দেখানো পথে চলা উচিত– আফ্রিদি!

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি রুপ নিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে বর্তমানে সারা বিশ্বে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২০,০০০ এর বেশি.

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি রুপ নিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে বর্তমানে সারা বিশ্বে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২০,০০০ এর বেশি মানুষ। করোনায় আক্রান্ত প্রায় ৪ লক্ষাধিক মানুষ।

এদিকে করোনাভাইরাস মোকাবেলায় একযোগে কাজ করার অঙ্গীকারবদ্ধ বিশ্বের সব মানুষ। এই ভাইরাস মোকাবেলায় অর্থ দান করে যাচ্ছেন বিভিন্ন খেলোয়াড়রা। যেখানে রয়েছে ক্রিকেটারও ফুটবলার। ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো লিওনেল মেসিও এরই মধ্যে দান করেছেন অনেক অর্থ।

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও পিছিয়ে নেই। বাংলাদেশ দল এরই মধ্যে করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য দান করেছেন ৩১ লক্ষ টাকা।

এদিকে বৈশ্বিক এই মহামারী থেকে বাঁচতে সবাইকে আল্লাহর দেখানো পথ মেনে চলা উচিত বলে মনে করছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার ও অধিনায়ক শহীদ আফ্রিদি। করোনাভাইরাস নিউজ সম্প্রতি এক সাক্ষাৎকারে শহীদ আফ্রিদি বলেন “করোনার ভয়াবহতা ও বর্তমান পরিস্থিতির সম্পর্কে আমরা সবাই জানি। এই সময় আমাদের সকলের দায়িত্ব একে অপরকে সাহায্য করা।

এমন মহামারিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আল্লাহর দেখানো পথে চলা।
এদিকে পাকিস্তানের দরিদ্রদের মধ্যে কিছু ত্রাণ বিতরণ করছেন শহীদ আফ্রিদি। এ প্রসঙ্গে শহীদ আফ্রিদি বলেন “আল্লাহ আমাকে অনেক বেশি দিয়েছে। যার কারণে চেষ্টা করছি অসহায় মানুষদের সাহায্য করতে। যাতে করে কাল আল্লাহ আমাকে প্রশ্ন না করে বসে, আমি তোমাকে অনেক দিয়েছি, তুমি অসহায়দের জন্য কি করেছো??

এরপর আরো বলেন, ‘এ সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো নিজের খেয়াল রাখা। হাত ধোঁয়া, পরিস্কার-পরিচ্ছন্ন থাকা, হাঁচি-কাশি দেওয়ার সময় টিস্যু পেপার ব্যবহার করা। সবাইকে এ সময় সাবধানে থাকা উচিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: