ব্রেকিং নিউজঃ করোনাভাইরাস মুক্ত করতে যে দারুণ কাজ করছে সরকার!

দেশে মহামারী আকার রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই করানোভাইরাসের প্রভাবে এরই মধ্যে গোটা বিশ্বে মারা গেছে প্রায়.

দেশে মহামারী আকার রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই করানোভাইরাসের প্রভাবে এরই মধ্যে গোটা বিশ্বে মারা গেছে প্রায় ১৬ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছে প্রায় চার লক্ষ মানুষ। প্রতিদিন হাজার হাজার লোক ভর্তি হচ্ছে হাসপাতালে।

বিশ্বের উন্নত দেশ যেমন ইতালি, স্পেন, পর্তুগাল, জার্মানি, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, চীনের মতো বড় বড় দেশগুলো যখন আক্রান্ত রোগী সামলাতে হিমশিম খাচ্ছে, তখন বাংলাদেশের কথা চিন্তা করলেই ভয় বুক কেঁপে উঠবে যে কারো।

এরমধ্যে বাংলাদেশে সরকারি হিসাব অনুযায়ী করোনাভাইরাস | COVID- 19 আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩ জন। যার মধ্যে ৫ জন সুস্থ হয়েছেন। এবং মারা গেছেন সরকারি হিসাব অনুযায়ী তিনজন।

গত দুদিন আগে মিরপুরের টোলারবাগে coronavirus আক্রান্ত হয়ে মারা গেছেন এক বৃদ্ধ। এর একদিন পর সেই বৃদ্ধ ব্যাক্তির সহপাঠীও মারা গেছেন করোনাভাইরাস আক্রান্ত হয়ে। এ নিয়ে গোটা মিরপুর এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে।

সরকারের পক্ষ থেকে সেখানে লকডাউন করা হয়েছে ৪০টি বাড়ি। এই নিয়ে আতঙ্কের শেষ নেই মিরপুরবাসীর মাঝে। তবে এবার সরকার সেখানে জীবাণুমুক্ত করতে দারুন একটা পদক্ষেপ হাতে নিয়েছে।

মিরপুরের টোলারবাগ এর সেই এলাকায় কীটনাশক দিয়ে পরিষ্কার করা হচ্ছে রাস্তাঘাট দোকানপাট। এছাড়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে পরিষ্কার করা হচ্ছে নগরীর উত্তর অংশ। কীটনাশক দিয়ে পরিষ্কার কার্যক্রম চালানো হচ্ছে।

যা করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে শহরবাসীকে রক্ষা করতে দারুণ কার্যকরী ভূমিকা পালন করবে। সরকারের এই অসাধারণ কাজকে স্বাগত জানিয়েছে নগরবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: