ব্রেকিং নিউজঃ জরুরী অবস্থা জারি হচ্ছে সারা বাংলাদেশে!

গতবছরের ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়ে বর্তমানে গোটা বিশ্বে ছড়িয়ে গেছে করোনাভাইরাস (COVID- 19)। বিশ্বের প্রায় দেড়শ টির বেশি দেশ.

গতবছরের ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়ে বর্তমানে গোটা বিশ্বে ছড়িয়ে গেছে করোনাভাইরাস (COVID- 19)। বিশ্বের প্রায় দেড়শ টির বেশি দেশ আক্রান্ত হয়েছে এই করোনাভাইরাস। চীনের পর বর্তমানে বিশ্বের সবচেয়ে বেশি মানুষ মারা যাচ্ছে ইতালি, স্পেন, ফ্রান্স ও পর্তুগাল।

বর্তমানে প্রতিদিন হাজার হাজার মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়ছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। তবে স্বস্তির খবর হলো বাড়ি ফিরে যাচ্ছেন অনেকেই সুস্থ হয়ে। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীন বর্তমানে এই ভাইরাস কে নিয়ন্ত্রণ করেছে।

প্রাণঘাতী করোনাভাইরাস থাবা থেকে বাঁচতে পারেনি বাংলাদেশও। কিছু দিন আগে বিশ্বের ১০০ তম দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল বাংলাদেশ।

বর্তমানে বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২৪ তে দাঁড়িয়েছে। যার মধ্যে মারা গেছেন ২ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়াও আইসোলেশন ও প্রতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন আছেন অনেকেই। এমন অবস্থায় দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ সরকার।

এদিকে প্রতিদিনই হুরহুর করে বাড়ছে বাংলাদেশ করোনা রোগী। যার জন্য উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। বাংলাদেশের সংকটাপূর্ণ মুহূর্তে জরুরি অবস্থা জারি করার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে এই মুহূর্তে বাংলাদেশের জরুরি অবস্থা জারি করা প্রয়োজন। সব ধরনের যানবাহন চলাচলের উপর এবং জনগণকে ঘর থেকে বাহির হওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা প্রয়োজন। তা না হলে বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানো সম্ভব নয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) এইবার্তার পর আজ কিছুক্ষণ আগেই বঙ্গভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ জরুরি বৈঠকে বসেছেন। গণমাধ্যমের খবর অনুযায়ী বলা যায়, মূলত রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে বসেছেন দেশে জরুরি অবস্থা জারি করার সিদ্ধান্ত নিই।

এই বৈঠক শেষে আসতে পারে জরুরি অবস্থা সিদ্ধান্ত।

উল্লেখ্য আজ করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের দ্বিতীয় মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির বয়স ছিল ৭৩ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: