করোনা আপডেট! মাদারীপুরে কোয়ারেন্টাইনে ২১২ জন এবং আইসোলেশনে ২!!

করোনাভাইরাস নামটি বর্তমানে আতঙ্কের নাম। সারাবিশ্বে প্রভাব বিস্তার করছে করোনাভাইরাস। বিশ্বের ১৫৭ টি দেশ এর কবলে পড়েছে। বাদ যায়নি বাংলাদেশও।.

করোনাভাইরাস নামটি বর্তমানে আতঙ্কের নাম। সারাবিশ্বে প্রভাব বিস্তার করছে করোনাভাইরাস। বিশ্বের ১৫৭ টি দেশ এর কবলে পড়েছে। বাদ যায়নি বাংলাদেশও। বাংলাদেশে ইতিমধ্যে ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ জন এবং তিনজনের অবস্থার উন্নতি ঘটেছে।

সম্প্রতি ইটালি থেকে ব্যাপক মানুষ মাদারিপুরে ফিরেছেন। মাদারিপুরে ইতিমধ্যে করোনার জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাদারিপুর সদর হাসপাতালে একশ শয্যা প্রস্তত করা হয়েছে। এছাড়াও সদর হাসপাতালের পুরাতন ভবণে দুটি কেবিনের ৪ টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও ৪ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে জানা যায়, ইতালি ফেরত বাংলাদেশিদের মধ্যে মাদারিপুরে বেশ কয়েকজনের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। এদের মধ্যে দুইজনকে ঢাকার আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ২১২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মাদারিপুর জেলার সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম।

এ ব্যাপারে তিনি বলেন, গত ২৪ ঘন্টায় মাদারিপুর জেলায় নতুন করে ৩৬ জনকে করোনাভাইরাস সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য সহকারিদের নির্দেশ দেওয়া হয়েছে গত এক মাসে কতজন ইটালিসহ বিভিন্ন দেশ থেকে মাদারিপুরে এসেছেন তাদের তথ্য সংগ্রহ করার। তাদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে যারা হোম কোয়ারেন্টাইনে না থেকে নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: