করোনা নিয়ে অডিও ক্লিপে গুজব ছড়ানো সেই চিকিৎসক গ্রেফতার!!

করোনাভাইরাসের সংক্রমণ যেনো থামছেই না। এ পর্যন্ত বিশ্বের ১৮৫ টি ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও ইতিমধ্যে ঢুকে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশে এ.

করোনাভাইরাসের সংক্রমণ যেনো থামছেই না। এ পর্যন্ত বিশ্বের ১৮৫ টি ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও ইতিমধ্যে ঢুকে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে ২৪ জন এবং মৃত্যু ঘটেছে ২ জনের।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই বাংলাদেশে চলছে বিভিন্নরকম গুজব৷ এসব গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। ফলে না জেনেই এসবের ফাঁদে পা দিয়ে বেড়াচ্ছেন বেশ কিছু মানুষ।

কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চট্রগ্রামের করোনাভাইরাস নিয়ে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে। যেখানে মিথ্যা তথ্য দিয়ে মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি করা হয়৷

চট্রগ্রামের বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর নেতা ইফতেখার মোহাম্মদ আদনান এই অডিও ক্লিপটি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যার মাধ্যমে মানুষের মাঝে ছড়িয়ে যায় আতঙ্ক।

শনিবার (২১ মার্চ) এই গুজব সৃষ্টিকারী চিকিৎসককে আটক করে পুলিশ। নগরের পাঁচলাইশ থানার ওআর নিজাম রোড এলাকা থেকে গ্রেফতার করা হয় তাকে। গ্রেফতারকৃত ইফতেখার নগরের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত আছেন।

এ প্রসঙ্গে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূ্ঁইয়া বলেন, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে৷ সেখানে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে গুজব ছড়ানো হয়। এতে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তদন্তে নেমে অডিও ক্লিপটি চিকিৎসক ইফতেখার আদনান ছড়িয়েছেন-এটা নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করা হয়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: