copa america femenina 2022 : কোপার ফাইনালে ব্রাজিল। বিদায় আর্জেন্টিনার।

চলমান নারী কোপা আমেরিকায় ব্রাজিলের জয়যাত্রা চলছেই। গ্রুপ পর্বে নিজেদের প্রথম চার ম্যাচের চারটিতেই জিতে সেমিফাইনাল নিশ্চিত করা। সেমিতে এবার হারিয়েছে প্যারাগুয়েকে।

নারী কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে মুখামুখি ব্রাজিল ও প্যারাগুয়ে। এই প্যারাগুয়েকে ২-০ গোল উড়িয়ে কোপার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত বল দখলে আধিপত্য দেখানোর পাশাপাশি আক্রমণেও ব্যপক আধিপত্য দেখিয়েছে ব্রাজিল। ম্যাচের ৬৯ শতাংশ বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও এগিয়েছিল সেলেসাওরা।

ব্রাজিল নিজেদের কাঙ্ক্ষিত সফলতার দেখা পায় ম্যাচের ১৬ তম মিনিটের সময়। এসময় গোল করে দলকে এগিয়ে নেন বর্গেস। পরে এই ১২ মিনিট পর ম্যাচের ২৮ তম মিনিটে নিজেদের দ্বিতীয় গোলের দেখা পায় সেলেসাওরা। এসময় গোল করে ব্রাজিলকে এগিয়ে নেন বিয়াত্রিজ।

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যাওয়া ব্রাজিল দ্বিতীয়ার্ধে পাইনি আর কোন গোলের দেখা। তবে দ্বিতীয়ার্ধেও ২-০ গোলের লিড ধরে রেখেই দ্বিতীয়ার্ধ শেষ করে সেলেসাওরা। যার মাধ্যমেই ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।

এদিকে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে কলম্বিয়ার কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে আর্জেন্টিনা। সেই পরাজয়ের মধ্য দিয়েই কোপা আমেরিকার ফাইনালে খেলার স্বপ্ন ভঙ্গ হলো আলবিসেলেস্তাদের। কোপার ফাইনালে ব্রাজিল মুখোমুখি হবে কলম্বিয়ার।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks