করোনা প্রতিরোধে বাংলাদেশকে দারুণ সুখবর দিলো চীন!!

করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। পুরো বিশ্বের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে এই ভাইরাসের কারণে। ইউরোপের রাস্তাগুলো জনশূণ্য হয়ে পড়েছে। এমনকি.

করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। পুরো বিশ্বের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে এই ভাইরাসের কারণে। ইউরোপের রাস্তাগুলো জনশূণ্য হয়ে পড়েছে। এমনকি মুসলিম দেশগুলোতেও মসজিদে মসজিদে ঝুলছে তালা। কাবা শরীফে ওমরা এবং তাওয়াফ করা বন্ধ করে দেওয়া হয়েছে। দিন দিন এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুররণ করেছেন ৭১৫৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৮০ হাজার ৯০৬ জন৷ এছাড়াও চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা ৫৩ হাজার ৬৮৮ জন।

বাংলাদেশেও ইতিমধ্যে ঢুকে পড়েছে করোনাভাইরাস। ইতিমধ্যে একজনের মৃত্যুও ঘটেছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। এছাড়াও বাংলাদেশে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৪ জনে গিয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশে করোনা রোগীর চিকিৎসার ক্ষেত্রে নেই পর্যাপ্ত পরিমাণে সরঞ্জাম। চিকিৎসকদের কিটও নেই বলে জানা গিয়েছে। এমন অবস্থায় দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেলে মারাত্মকভাবে বিপর্যয়ে পড়তে হবে।

এমন অবস্থায় করোনা সংক্রমণ ঠেকাতে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা দিয়েছে চীন।

বুধবার(১৮ মার্চ) বাংলাদেশ সরকারকে এ বিষয়টি জানিয়েছে চীনা দূতাবাস।

চীনা দূতাবাস থেকে জানানো হয়েছে যে, আমাদের বন্ধুত্বপূর্ণ দেশ বাংলাদেশিদের জন্য প্রচুর পরিমাণে টেস্ট কিটসহ জরুরি অ্যান্টি-মহামারীর চিকিৎসা সামগ্রী সরবরাহ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহামারী প্রতিরোধে চীন সবসময় বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য অংশীদার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: