BPL 2022 | Barishal Vs Chattogram | Shakib Al Hasan | সাকিব ঝলকে চট্টগ্রামকে হারিয়ে চতুর্থ জয় বরিশালের!!

Fortune Barishal beat Chittagong Challengers by 14 runs in their sixth match in BPL. In this match also Shakib Al Hasan showed all-round skill with bat and ball.

বিপিএলে নিজেদের ষষ্ঠ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৪ রানে হারিয়ে আসরে চতুর্থ জয় তুলে নিয়েছে ফরচুন বরিশাল। এই ম্যাচেও ব্যাট ও বল হাতে অলরাউন্ডিং নৈপূন্য দেখিয়েছে সাকিব আল হাসান।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। গত ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথমে ব্যাট করে ১৪৯ রানেই অলআউট হয়ে যায় ফরচুন বরিশাল। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। ৩১ বলে ৩ চার ৩ ছয়ে ৫০ রান করেন সাকিব। এছাড়াও নাজমুল হোসেন শান্ত ২৮, ক্রিস গেইল ২৫ ও তৌহিদ হৃদয় করেন ২২ রান।

চট্টগ্রামের হয়ে মাত্র ২ ওভার বোলিং করে মাত্র ১২ রানে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। এছাড়াও ২.১ ওভার করে ৯ রানে ২ উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম। উইল জ্যাকস, বেনি হাওয়েল ও আফিফ হোসেন তুলে নিয়েছেন ১ টি করে উইকেট।

ফরচুন বরিশালের দেওয়া মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইল জ্যাকসের উইকেট হারিয়ে বিপদে পড়া চট্টগ্রামের হাল ধরেছিলেন আফিফ হোসেন ধ্রুব ও শামিম হোসেন পাটোয়ারী। দুজন মিলে গড়েন ৭০ রানের জুটি।

তবে আফিফ হোসেনের উইকেট তুলে নিয়ে বরিশালকে ব্রেক থ্রু এনে দেন অধিনায়ক সাকিব আল হাসান। ৩২ বলে ৩ চার ২ ছয়ে ৩৯ রানের ইনিংস খেলে আউট হন আফিফ হোসেন। আফিফের উইকেটের পর একের একের উইকেট হারাতে থাকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১০০ রানের আগেই ৭ উইকেট হারিয়ে চরম বিপাকে পড়া চট্টগ্রাম শেষের দিকে মেহেদী হাসান মিরাজের ব্যাটে আশার আলো দেখতে থাকে। তবে তা আর হতে দেননি ডোয়াইন ব্রাভো। বরিশালের জন্য ভয়ংকর হয়ে উঠা মিরাজকে সাজঘরে ফিরান ব্রাভো। ১৩ বলে ৩ চার ১ ছক্কায় ২৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন মিরাজ।

এরপর শরিফুল খেলেন ৩ বলে ১ ছয় ১ চারে ১০ রানের ইনিংস। দলীয় ১৩৫ রানের সময় নাসুম আহমেদের উইকেট তুলে নেওয়ার মাধ্যমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৩৫ রানে অলাউট করে ফরচুন বরিশাল।

বরিশালের হয়ে দূর্দান্ত বোলিং করেছেন মুজিব-উর-রহমান ও সাকিব আল হাসান। ৪ ওভার বোলিং করে ৯ রানে ৩ উইকেট শিকার করেছেন মুজিব। অন্যদিকে৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। এছাড়াও মেহেদী হাসান রানা ও ডোয়াইন ব্রাভো পেয়েছেন ২ টি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks