International Football

ব্রেকিং নিউজ!! আর্জেন্টিনা থেকে সরিয়ে নেওয়া হয়েছে কোপা আমেরিকা!

আর অল্প কিছুদিন বাদেই মাঠে গড়াতে যাচ্ছে ফুটবলের সবচেয়ে প্রাচীন টুর্নামেন্ট কোপা আমেরিকার ৪৭তম আসর। কিন্তু এই কোপা আমেরিকাকে ঘিরেই যেনো দেখা দিচ্ছে একের পর এক নতুন ধোঁয়াসা। করোনা মহামারির কারণে ২০২০ সালের কোপা আমেরিকা গড়িয়েছে ২০২১ সালে। অন্যদিকে প্রথম থেকে এবারের কোপার আসর দুই দেশে হওয়ার কথা থাকলেও সেটিও শেষ পর্যন্ত হয়নি। ২০২১ কোপার আয়োজক দেশ হিসেবে ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনা। কিন্তু শেষ পর্যন্ত নিজেদেরকে সরিয়ে নিয়েছিল কলম্বিয়া। কিন্তু কলম্বিয়া সরে দাঁড়ালেও টুর্নামেন্টটি একাই আয়োজন করতে করার ব্যাপারে অটল ছিল আর্জেন্টিনা। কিন্তু শেষ পর্যন্ত যে তাও হচ্ছে না!

কোপা আমেরিকা ২০২১ এর আয়োজক দেশ আর্জেন্টিনাকেও টুর্নামেন্ট আয়োজন থেকে সরিয়ে দিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্ছ নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল। আর্জেন্টিনার করোনা পরিস্থিতি অস্বাভাবিক হয়ে উঠার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে কনমেবল।

কলম্বিয়া কোপার আয়োজন থেকে সরে দাঁড়ানোর পর বেশ কয়েকটি সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছিল আর্জেন্টিনা নয় বরং উত্তর আমেরিকার দেশ যুক্তরাষ্ট্রে বসবে এবারের কোপা আমেরিকার আসর। তবে সে সময় এমন খবরকে উড়িয়ে দিয়েছিল আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন।

তবে এবার আর্জেন্টিনাতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করার কারণে লিওনেল মেসির দেশকে আয়োজন থেকে সরিয়ে দিয়ে কনমেবল জানায়, চলমান করোনা পরিস্থিতিতে কোনোভাবেই আর্জেন্টিনায় কোপা আমেরিকায় আয়োজন সম্ভব নয়।

তবে কোপার আসর এবার কোন দেশে বসবে তা নিয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত দেয়নি কনমেবল। তবে ধারণা করা যাচ্ছে সঠিক সময়ে টুর্নামেন্টটি মাঠে গড়ালে দক্ষিণ আমেরিকার বদলে উত্তর আমেরিকাতে আয়োজন করা হবে। সেক্ষেত্রে সবার আগে আসে মার্কিন যুক্তরাষ্ট্রের নাম।

Copa America, Copa America News, Copa America 2021, Copa America Argentina, Copa America Argentina 2021, Copa America 2021 News, Conmebol

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks