(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

2022 Qatar World Cup 2022 | Brazil | বিশ্বকাপ জিতবে ব্রাজিল! আর্জেন্টিনা বাদ পড়বে দ্বিতীয় রাউন্ড থেকে!

The 2022 Football World Cup is going to be held in Qatar this year. The draw for the World Cup has already been held ahead of this football World Cup. It has been decided who will face in the group stage. Argentina is in Group C of the 2022 Qatar World Cup.

চলতি বছরই কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ ২০২২। এই ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের ড্র। চূড়ান্ত করা হয়েছে গ্রুপ পর্বে কে কার মুখোমুখি হবে। ২০২২ কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার অপর তিন প্রতিপক্ষ পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব। অন্যদিকে ব্রাজিল পড়েছে ‘জি’ গ্রুপে। সেখানে তাদের তিন প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন।

২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর থেকে বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেবারিট হিসেবেই মানছে অনেক ফুটবল বিশ্লেষকরা। দীর্ঘ ২৮ বছর পর শিরোপা খরা কাটানো আর্জেন্টিনা এখন পর্যন্ত টানা ৩১ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। যার কারণে আলবেসেলিস্তাদের এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে মানছে ফুটবল বিশ্লেষকরা।

তবে অন্যদিকে ব্রাজিলকেও ২০২২ বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে দেখছে অনেক ফুটবল বিশ্লেষকরা। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপের টিকিট কাটা নেইমার জুনিয়ররা আছেন দারুণ ছন্দে।

২০২২ কাতার বিশ্বকাপকে নিয়ে এখন থেকে শুরু হয়ে গিয়েছে চুলছেড়া বিশ্লেষণ। সম্প্রতি ইএসপিএন ২০২২ ফুটবল বিশ্বকাপকে নিয়ে তাদের বিশ্লেষণ করেছে। ইএসপিএন তাদের প্রেডিকশনে বলছে ২০২২ কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হবে ব্রাজিল অন্যদিকে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

ইএসপিএনের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, গ্রুপ ‘সি’ থেকে দ্বিতীয় রাউন্ডে যাবে আর্জেন্টিনা ও পোল্যান্ড এবং গ্রুপ ‘জি’ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করবে ব্রাজিল ও সুইজারল্যান্ড।

ইএসপিএন বলছে, দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে অতিরিক্ত সময়ে গোল হজম করে ২-১ গোলের পরাজয় বরণ করে বিশ্বকাপ থেকে বিদায় নিবে আর্জেন্টিনা। অন্যদিকে ফাইনালে ইংল্যান্ডে ১-০ গোলে হারিয়ে ষষ্ঠ বারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরবে সেলেসাওরা।

ইএসপিএনে বিশ্লেষণে বলা হয়েছে, বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। ২০১৭ বিশ্বকাপের মতো ফ্রান্সের কাছে হেরে স্বপ্নভঙ্গ হবে লিওনেল মেসিদের। অতিরিক্ত সময়ে ফ্রান্সের কাছে ২-১ গোলের পরাজয় বরণ করবে আর্জেন্টিনা।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালে মুখোমুখোমুখি হবে ব্রাজিল ও স্পেন। সেই ম্যাচে স্পেনের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২-১ গোলের জয় পাবে ব্রাজিল। কোয়ার্টার ফাইনালের অপর ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে জার্মানি। সেই ম্যাচে রোনালদোদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করবে জার্মানি।

ইএসপিএন সেমিফাইনালের প্রেডিকশনে বলেছে, সেমিফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল বনাম ফ্রান্স ও জার্মানি বনাম ইংল্যান্ড।

সেমিফাইনালে ব্রাজিল ২-১ গোলে পরাজিত করবে কিলিয়ান এমবাপ্পেদের। অন্য ম্যাচে ইংলিশদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ২-২ গোলে ড্র করবে জার্মানি। ট্রাইবেকারে জার্মানিকে বিদায় করে ফাইনাল নিশ্চিত করবে গ্যারেথ সাউথ গেটের দল। অর্থাৎ ফাইনালে মুখোমুখি ব্রাজিল ও ইংল্যান্ড।

ইএসপিএনের প্রেডিকশন বলছে, ফাইনালে ব্রাজিলের কাছে ১-০ গোলে হেরে কান্না ভেজা চোখে স্বপ্নভঙ্গ হবে ইংলিশদের এবং হেক্সা মিশন সম্পূর্ণ করবে নেইমার জুনিয়রের ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks