(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্রাজিল বনাম আর্জেন্টিনা | আর্জেন্টিনাকে এক হালি গোল দিল ব্রাজিল

২০২১ সালে ব্রাজিলকে তাদেরই মাঠিতে কোপা আমেরিকার ফাইনালে ১-০ গোলে হারিয়ে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়েছিল মেসির আর্জেন্টিনা। এবার কোপার আসরেই ছেলেদের হারের প্রতিশোধ নিয়ে নিল ব্রাজিলের মেয়েরা, আর্জেন্টিনার জালে কোপা আমেরিকার ম্যাচ এক হালি গোল দিয়েছে ব্রাজিল। আর্জেন্টিনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে নিজেদের কোপা মিশন শুরু করেছে তারা।

শনিবার দিবাগত রাতে কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে মুখোমুখি হয়েছিল লাতিন আমেরিকার দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ফিফা ব়্যাঙ্কিংয়ে ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে পার্থক্য আকাশপাতাল, ব্রাজিল যেখানে ব়্যাঙ্কিংয়ে ৯ম স্থানে আছে, সেখানে আর্জেন্টিনার বর্তমান অবস্থান ৩৫।

র‍্যাংকিংয়ের বিশাল এই ব্যবধান ফুটে উঠল মাঠের পারফরম্যান্সেও। কোপা আমেরিকা ম্যাচ শুরুর ম্যাচে আর্জেন্টিনা ৪-০ গোলে পরাজিত করেছে ব্রাজিলের মেয়েরা।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বল দখলে একক আধিপত্য দেখিয়েছে ব্রাজিল প্রথমার্ধে দুই গোল করেছে সেলেসাওরা। এরপর জোড়া গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তারা। পরে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার জালে গুনে গুনে আরো দুইবার বল পাঠিয়েছে ব্রাজিলের মেয়েরা। তাতেই ৪-০ গোলের বড় জয় নিশ্চিত হয়েছে ব্রাজিলের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks