Brazil | Argentina | World Cup | বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা বলছে ব্রাজিল!

Brazil | Argentina | World Cup | বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা বলছে ব্রাজিল!

আর মাত্র কয়েকমাস বাকি কাতার বিশ্বকাপ শুরু হতে। কাতার বিশ্বকাপ শুরুর আগেই তোড়জোড় শুরু হয়ে গেছে এখন থেকেই। কে জিতবে এবারের বিশ্বকাপে, বিশ্বকাপে হট ফেবারিটের তালিকায় আছে কোন দলগুলো, কোনদল গুলো চমকে দিতে পারে কাতার বিশ্বকাপে এসব নিয়ে চলছে ব্যাপক বিশ্লেষণ। বিভিন্ন ফুটবল বিশ্লেষকরা জানাচ্ছে তাদের মতামত।

এবার এই দৌড়ে যোগ দিয়েছে ব্রাজিলের একটি সংবাদমাধ্যম। তবে নিজ দেশ ব্রাজিল নয় আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতার দৌড়ে এগিয়ে রাখছে তারা। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বর্তমান অবস্থাভেদে চার ক্যাটাগরিতে হিসাব কষেছে ব্রাজিলের এই সংবাদমাধ্যমটি। তাদের তৈরি করা চার ক্যাটাগরি হলোঃ- হলিডে, সারপ্রাইজিং, ফেবারিট ও হট ফেবারিট। তবে অবাক করা বিষয় হলেও এই তালিকায় আর্জেন্টিনাকেই বিশ্বকাপের জয়ী দল হিসেবে দেখছে ব্রাজিলিয়ানরা।

ব্রাজিলিয়ানদের তৈরি করা হলিডে ক্যাটাগরিতে থাকা দেশগুলো বিশ্বকাপে যাবে শুধুমাত্র হলিডে কাটাতে। এই ক্যাটাগরিতে থাকা দেশগুলো হলোঃ-

কানাডা, ইরান, সৌদি আরব, কোস্টারিকা, অস্ট্রেলিয়া, জাপান, মরক্কো, ক্যামেরুন, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র।

হলিডে ক্যাটাগরিতে নিজেদের নাম দেখে ব্রাজিলের উপর বেশ চটেছে দুইবার কোয়ার্টার ফাইনাল খেলা মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের ভক্ত-সমর্থকেরা।

হলিডে ক্যাটাগরির উপরের ক্যাটাগরিটি হলো সারপ্রাইজিং ক্যাটাগরি। এই ক্যাটাগরিতে থাকা দেশগুলো অঘটন ঘটাতে পারে কিংবা সারপ্রাইজিং কিছুই করবে এমনটাই ধার‍ণা করা হচ্ছে। এই ক্যাটাগরিতে থাকা দেশগুলো হলোঃ-

ইকুয়েডর, ওয়েলস, পোল্যান্ড, ডেনমার্ক, সার্বিয়া, সুইজারল্যান্ড, সেনেগাল ও উরুগুয়ে।

এর উপরে রাখা হয়েছে ফেবারিট ক্যাটাগরি। এই ক্যাটাগরিতে রাখা হয়েছে মোট ছয়টা দল। যাদের বিশ্বকাপের দাবিদার বলে মনে করছে ব্রাজিলিয়ানরা। তারা হলোঃ-

ক্রোয়েশিয়া, পর্তুগাল, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ইংল্যান্ড ও স্পেন।

তবে বিশ্বকাপের সবচেয়ে বড় দাবিদারদের হট ফেবারিটদের কাতারে রেখেছে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমটি। তবে এই তালিকায় সবার উপরে রাখা হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে আর নিজ দেশ ব্রাজিলকে রেখেছে সবার নিচে।

এই ক্যাটাগরিতে থাকা দেশগুলো হলোঃ-

আর্জেন্টিনা, জার্মানি, ফ্রান্স ও ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks