Brazil | Argentina | France | পতন ঘটেছে অহংকারী এমবাপ্পের! এমবাপ্পের অহংকারী মন্তব্যের পর ভরাডুবির মধ্যে আছে ফ্রান্স!

Brazil | Argentina | France | পতন ঘটেছে অহংকারী এমবাপ্পের! এমবাপ্পের অহংকারী মন্তব্যের পর ভরাডুবির মধ্যে আছে ফ্রান্স!

কিছুদিন আগেই দক্ষিণ আমেরিকার ফুটবলকে এবং ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপে কোয়ালিফাই করা নিয়ে কটাক্ষ মন্তব্য করে সমালোচনার জন্ম দিয়েছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। কিলিয়ান এমবাপ্পের মতে, ইউরোপের মতো দক্ষিণ আমেরিকার ফুটবল অতোটা উন্নত নয় এবং বিশ্বকাপে কোয়ালিফাই করার জন্য ব্রাজিল-আর্জেন্টিনা ইউরোপের দলগুলোর মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলে না।

কিলিয়ান এমবাপ্পের এমন মন্তব্যের পর তার উপর বেশ চটেছে ব্রাজিল-আর্জেন্টিনার বর্তমান ও সাবেক ফুটবলার এবং ভক্ত-সমর্থকেরা। এমবাপ্পের কথার জবাব লিওনেল মেসিদের মাঠেই দিতে বলেছিলেন ব্রাজিলের কিংবদন্তি সাবেক ফুটবলার রোনালদো নাজারিও। সেই জবাবটাও লিওনেল মেসিরা বেশ ভালোভাবেই দিয়েছেন ফিনালিসসিমাতে। ২০২২ ফিনালিসসিমাতে ইউরোপের চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে নাস্তানাবুদ করে এমবাপ্পের মুখে ঝাঁটার বাড়ি দিয়েছেন মেসি-ডি মারিয়ারা।

তবে মজার বিষয় হচ্ছে অহংকারী এই মন্তব্য করার পর থেকে ভরাডুবির মধ্যেই আছে খোদ ফ্রান্স ফুটবল দল। ইউয়েফা নেশন্স লিগে ব্যস্ত সময় কাটাচ্ছে কিলিয়ান এমবাপ্পে ও করিম বেঞ্জেমারা।

তবে কিলিয়ান এমবাপ্পের এমন মন্তব্যের পর ইউয়েফা নেশন্স লিগে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিততে পারেনি ফ্রান্স। গত ৪ জুন ডেনমার্কের বিপক্ষে ২-১ গোলে হেরেছে শক্তিশালী ফ্রান্স। এরপর টানা দুই ম্যাচে ড্র। ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে কিলিয়ান এমবাপ্পেরা। মূলত অহংকারী এমন মন্তব্য করেই তার ফল ভোগ করছে কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks