International Football

কোপা আমেরিকার জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ব্রাজিল!!

২০২০ কোপা আমেরিকা স্থগিত হয়ে গড়িয়েছে ২০২১ সালে। তবে ২০২১ সালে গড়ালেও কোপার ৪৭তম আসর শুরুর আগে যেনো জল্পনা-কল্পনার কমতি ছিল না। কোপা আমেরিকা ২০২১ এর আয়োজক দেশ থেকে কলম্বিয়া সরে যাওয়ার পর আরেক আয়োজক দেশ আর্জেন্টিনাকেও সরিয়ে দেয় কনমেবল। মূলত করোনা পরিস্থিতির কারণে আর্জেন্টিনা থেকে কোপার এবারের আসর সরিয়ে নেওয়া হয়েছে। ইতিহাসের সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্ট যখন দরজায় কড়া নাড়ছে ঠিক তখনই দুই আয়োজক দেশ সরে যাওয়ায় কোপা আমেরিকা মাঠে গড়ানো নিয়ে আবারো দেখা দিয়েছিল নতুন করে শঙ্কা। তবে ২৪ ঘন্টার ব্যবধানেই কোপা আমেরিকার স্বাগতিক নির্ধারণ করে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্ছ নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল। কোপা আমেরিকা ২০২১ এর আসর আয়োজন করবে ব্রাজিল কনমেবলের এমন সিদ্ধান্তের পর থেকে বাঁধলো নতুন বিপত্তি।

ব্রাজিল জাতীয় দলের খেলোয়াড়সহ কোপার অংশগ্রহণকারী বেশ কয়েকটি দল কোপা আমেরিকা বয়কটের ডাক দিয়েছিলেন। কোপা আমেরিকা এবার ব্রাজিলে হোক সেটার বিপক্ষে ছিল নেইমার, ক্যাসেমিরোরা।

তবে এবার সকল নাটকের অবসান ঘটিয়ে কোপা আমেরিকার এবারের আসরের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল কোচ তিতে। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচে ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে জয় তুলে নিয়েছিল ব্রাজিল। তাই সবশেষ দুই ম্যাচের স্কোয়াডে বড় কোনো পরিবর্তন আনেননি কোচ তিতে।

ক্লাব বেনফিকার হয়ে খেলা ডিফেন্ডার লুকাস ভেরিসিমোর পরিবর্তে ২৪ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে খেলা ফেলিপে। তবে ইঞ্জুরির কারণে ঘোষিত এই স্কোয়াডে নেই দানি আলভেস।

এক নজরে কোপা আমেরিকার জন্য ব্রাজিলের ঘোষিত ২৪ সদস্যের দলঃ-

গোলরক্ষকঃ-

অ্যালিসন বেকার (লিভারপুল), ওয়েভারতন (পালমেইরাস), এডারসন (ম্যানচেস্টার সিটি)।

ডিফেন্ডারঃ-

দানিলো (জুভেন্টাস), এমারসন (রিয়াল বেটিস), ফেলিপে (অ্যাতলেটিকো মাদ্রিদ), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), রেনান লোদি (অ্যাতলেটিকো মাদ্রিদ), এডার মিলিটাও (রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (চেলসি), মার্কুইনোস (পিএসজি)।

মিডফিল্ডারঃ-

ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্যাবিনহো (লিভারপুল), ফেদ্রিকো চাভেস (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (অলিম্পিক লিওঁ), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), এভারতন রিভেইরো (ফ্লেমিঙ্গো)।

ফরোয়ার্ডঃ-

এভারতন সোয়েরস (বেনফিকা), রবার্তো ফিরমিনহো (লিভারপুল), গ্যাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রিচার্লিসন (এভারটন)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks