Cricket News

ঘরের মাঠে আগামী আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ!!

চলতি বছরই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে ভারত নাকি আরব আমিরাত কোথায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি ক্রিকেটের সর্বোচ্ছ নিয়ন্ত্রণ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে এই টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে ব্যস্ত সময় কাটাবে বাংলাদেশ ক্রিকেট দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফরে গিয়ে তাদের বিপক্ষে এক টেস্ট তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা থাকলেও সেই সিরিজে ম্যাচের সংখ্যা বাড়ানো হয়েছে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে বাড়িয়ে পাঁচ ম্যাচের সিরিজে পরিণত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অজিদের বিপক্ষে চলতি বছরের আগামী আগস্ট মাসে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এ প্রসঙ্গে আকরাম খান বলেন, আপাতত আমাদের খুব ব্যস্ত সূচি। আমাদের এই সিরিজের পরে ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর অল্প সময়ের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ের থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের হোম সিরিজ আছে।

অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা বাড়ানো নিশ্চিত করে আকরাম খান বলেন, ভারত পারবে কি না, না হলে শোনা যাচ্ছে দুবাইতে হতে পারে (টি-টোয়েন্টি বিশ্বকাপ)। আমরা এসব না ভেবে আমাদের প্রস্তুতি যেভাবে নেওয়ার নিয়ে যাচ্ছি। আপনারা জানেন যে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ম্যাচ ছিল। সেটা পাঁচটা করতে চেয়েছি এবং তারাও রাজি হয়েছে এবং আট থেকে নিয় দিনের মধ্যেই ওই সিরিজের খেলাগুলো হবে। আমরা যতটা ভালো করা যায় সেই চেষ্টায় করছি।

Australia Vs Bangladesh, Bangladesh Vs Australia Series 2021, Bangladesh Vs Australia T-20 Series Fixure, Bangladesh Vs Australia 2021, Akram Khan, Bangladesh Vs Australia Five Match T-20 Series

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks