বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ : কেন সাকিবকে দিয়ে মাত্র ২ ওভার করালো মাহমুদউল্লাহ?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরো একটি হতাশার পরাজয় বরণ করে নিল বাংলাদেশ। যার মাধ্যমে টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও পরাজিত হয়েছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচের এদিন শুরতে ব্যাটিং করে ১৬৩ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ।

জবাবে এই রান তাড়া করতে নেমে ১৮.২ ওভারেই জয় নিশ্চিত করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের এমন হারের পেছনে সব চেয়ে বড় কারণ হিসেবে দেখা হচ্ছে অধিনায়কের ভুলকে। এইবম্যাচে গুরুতর এক ভুল করেছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

ম্যাচের শুরুতেই মোর পরিবর্তন করে দেওয়া সাকিব আল হাসানকে দিয়ে মাত্র ২ ওভার বোলিং করিয়েছেন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার নিজের প্রথম ওভার বোলিং করতে এসে তুলে নিছেন প্রতিপক্ষের গুরুত্বপূর্ণ উইকেট। সব মিলিয়ে ২ ওভার বোলিং করে মাত্র 10 টাকা দিয়ে পেয়েছেন ১ উইকেট।

দারুণ সফলতার পরে সাকিব আল হাসানকে দিয়ে পুরো ম্যাচে আর কোন বোলিং করার নেই মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশের হারের পেছনে সব চেয়ে বড় কারন হিসেবে দেখা হচ্ছে অধিনায়কের চরম এই ভুলকে।গুরুত্বপূর্ণ সময়ে বোলিং করে দলকে সফলতার মুখ দেখাতে পারতেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে তা হতে দেননি মাহমুদুল্লাহ রিয়াদ।ম্যাচ শেষ এনিয়ে ওপেনার লিটন দাস বললেন- “মাঠে সব কিছু নিয়ন্ত্রণ করেন অধিনায়ক। ফলাফল বাংলাদেশের পক্ষে এলে অধিনায়কের এর সমালোচনা হতো না। লিটন দাস একথা বললেও ম্যাচ হারার জন্য মাহমুদুল্লাহ রিয়াদের এই ভুল সিদ্ধান্তকে দায়ী করছে সবাই।

Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks