Cricket News

Bangladesh Vs Ireland|Icc T-20 World Cup|আআয়ারল্যান্ডের কাছে অসহায় আত্নসমর্পণ বাংলাদেশ দলের!!

আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। তবে এই প্রস্ততি ম্যাচে আয়ারল্যান্ডের কাছে অসহায় আত্নসমর্পণ করেছে টাইগাররা। ব্যাটিং এবং বোলিং উভয় ব্যর্থতায় আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৪ রানের হার বরণ করেছে বাংলাদেশ।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে ১৭৭ রানের বিশাল রান সংগ্রহ করে আইরিশরা। ৫০ বলে ৮ ছয় ও ৩ চারে ৮৮ রানের ঝড় ইনিংস খেলে আইরিশ তারকা গ্যারেথ ডিলানি। তার এই অপরাজিত ইনিংসের উপর ভর করে এই বিশাল রানের পায় আয়ারল্যান্ড।

বাংলাদেশের হয়ে দুটি উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ। অন্যদিকে নাসুম আহমেদ পেয়েছেন একটি উইকেট। তবে এদিন বল হাতে বেশ খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

বিশাল এই রান তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে বাংলাদেশের ব্যাটাররা। শুরুতেই ওপেনার নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। ক্রেইগ ইয়ংয়ের বলে ক্যাচ তুলে আউট হন নাঈম। ৪ বলে ৩ রান করেন নাঈম শেখ।

এরপরের ওভারেই সাজঘরে ফিরেন লিটন দাস। ক্রিজে এসে সুবিধা করতে পারেনি মুশফিকুর রহিমও। ৩ বলে ১ রান করে ফিরেন লিটন অন্যদিকে ৪ বলে ৪ রান করে আউট হন মুশফিক।

এরপর দলকে চাপমুক্ত করতে চেষ্টা চালান আফিফ ও সৌম্য সরকার। কিন্তু বেশীক্ষণ টিকে থাকতে পারেননি আফিফ। ১৬ বলে ১ চারে ১৭ রান করে বিদায় নেন আফিফ হোসেন ধ্রুব। সোহানকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন সৌম্য সরকার। কিন্তু নুরুল হাসান সোহানের সাথে জুটি দীর্ঘ করতে পারেননি সৌম্য সরকার। ৩০ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৭ রান করে আউট হন সৌম্য সরকার। এরপর সাজঘরে ফিরেন শামীম পাটোয়ারীও। ৭ বল খেলে কোনো রান করতে পারেননি শামীম

একের পর এক উইকেট হারালেও ক্রিজে থাকা সোহান খেলে গিয়েছেন তার নিজের ছন্দে। ঝড় ব্যাটিং করতে থাকেন সোহান। দলীয় ১১৬ রানে মাহেদী হাসানের উইকেটের পতন ঘটে। ১২ বলে ১ চারে ৯ রান করে আউট হন মাহেদী।

অন্যদিকে এরপরেই সাজঘরে ফিরে যান নুরুল হাসান সোহান। ২৪ বলে ৪ চারে ৩৮ রানের দারুণ এক ইনিংস খেলে আউট হন সোহান। এরপর একে একে নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমানের উইকেটের মাধ্যমে ২০ ওভার শেষে ১৪৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। যার ফলে ৩৪ রানের জয় তুলে নেয় আয়ারল্যান্ড।

আইরিশদের হয়ে মার্ক অ্যাডেইর সর্বোচ্ছ ৩ টি উইকেট শিকার করেছেন। অন্যদিকে ইয়ং ও লিটল পেয়েছেন ২ টি করে উইকেট এবং সিং ও হোয়াইট তুলে নিয়েছেন ১ টি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks