International Football

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও ভারত!! কখন এবং কীভাবে দেখবেন জমজমাট এই ম্যাচটি!

ভারতের বিপক্ষে জমজমাট ম্যাচে আজ (৭ জুন, সোমবার) মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্ব ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ বাংলাদেশ সময় রাত ৮ টায়। ভারতের বিপক্ষে জামাল ভূঁইয়ারা লড়বে কাতারের জসিম বিন হাম্মাদ স্টেডিয়ামে। বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার এই জমজমাট ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস।

তবে ভারতের বিপক্ষের এই ম্যাচটি ঘরের মাঠে খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনা মহামারীর কারণে সেই সুযোগ হারিয়েছে জেমি ডে’র শিষ্যরা। বাংলাদেশের শেষ তিন ম্যাচের ভেন্যু সরিয়ে কাতারে নেওয়া হয়েছে। যার কারণে স্টেডিয়ামে লাল সবুজের সমর্থকদের সমর্থন পাচ্ছে না বাংলাদেশ।

তবে কাতারের মাটিতে প্রথম ম্যাচেই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে শেষ পর্যন্ত লড়াই করে পয়েন্ট অর্জন করেছে বাংলার টাইগাররা। যার কারণে ভারতের বিপক্ষের ম্যাচের আগে বেশ আত্নবিশ্বাসী জামালরা।

বছর খানেক আগে ভারতকে তাদেরই মাঠে রুখে দিয়েছিল লাল সবুজের দল। তবে সেই ম্যাচে জয়ের পথেই ছিল বাংলাদেশ। কিন্তু শেষ মুহুর্তের গোলে ১-১ ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে সাদ উদ্দিনদের।

তাই এই ম্যাচে জয়ছাড়া অন্য কিছু ভাবছে জামাল ভূঁইয়া-তারিক কাজিরা। ভারতের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাবে বাংলাদেশ এমন আভাস অনেক আগে থেকেই দিয়ে আসছিলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া।

অন্যদিকে ভারতেরও লক্ষ্য থাকবে এই ম্যাচে জয় তুলে নেওয়া। কারণ এই ম্যাচে হার বরণ করলে পরের রাউন্ডে যাওয়া অনেকটা অনিশ্চিত হয়ে যাবে সুনিল ছেত্রীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:
Enable Notifications    OK No thanks